সম্পূর্ণ নিউজ সময়
আন্তর্জাতিক সময়
৩ টা ১৬ মিঃ, ১৬ মে, ২০২১

লন্ডনে ইসরায়েলি দূতাবাস ঘেরাও

ফিলিস্তিনে সাধারণ জনগণের ওপর ইসরায়েলি বাহিনীর বর্বোরোচিত হামলার প্রতিবাদে লন্ডনে ইসরায়েলি দূতাবাস ঘেরাও করেছেন লাখো বিক্ষোভকারী। আন্তর্জাতিক গণমাধ্যম আল-জাজিরা ও আরব নিউজ জানায়, শনিবারের এই বিক্ষোভে বিক্ষোভকারীদের হাতে ছিল ‘স্টপ বমবিং গাজা’ ও ‘ফ্রি প্যালেস্টাইন’ এ ধরনের লেখাসংবলিত প্ল্যাকার্ড।
আন্তর্জাতিক সময় ডেস্ক

প্রধান বিরোধী দল লেবার পার্টির সাবেক প্রধান জেরেমি করবিনও শনিবারের ওই বিক্ষোভ কর্মসূচিতে অংশ নেন। বিক্ষোভ সমাবেশে বক্তারা ইসরায়েলি ওই বর্বরতার তীব্র নিন্দা জানিয়ে বলেন, ইসরায়েলের এ মানবতাবিরোধী অপরাধ এখনই থামাতে হবে। এ জন্য যুক্তরাজ্যসহ বিশ্ব সম্প্রদায়কে দ্রুত পদক্ষেপ নেওয়ার দাবি জানান তারা।

বিক্ষোভকারীরা বলেন, 'ধরুন আপনার সামনে ইসরায়েলিরা বোমা মেরে আপনার ভবনটি উড়িয়ে দিল, এর ভেতরে আছে আপনার সন্তান ও বাবা-মা, আপনার তখন কেমন লাগবে? ফিলিস্তিনে প্রতি মুহূর্তেই এ ধরনের মানবতাবিরোধী অপরাধ করছে ইসরায়েল, আর আমরা সবাই নীরব দর্শক। এখনই এ নীরবতা ভাঙতে হবে। আসুন আমরা বর্বরতার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হই।'

বিক্ষোভটি আয়োজন করে, ফ্রেন্স অব আল-আকসা, প্যালেটাইনি ফোরাম অব ব্রিটেন, স্টপ দ্য ওয়ার কোয়ালিশন, ক্যামপেইন ফর নিউক্লিয়ার ডিসআর্মামেন্ট ও মুসলিম অ্যাসোসিয়েশন অব ব্রিটেন।

পরে প্রচুর পুলিশ এসে ইসরায়েলি দূতাবাসের নিরাপত্তা জোরদার করে এবং বিক্ষোভকারীদের সেখান থেকে সরিয়ে দেয়।

© ২০২১ সময় টিভি মিডিয়া নেটওয়ার্ক
সমস্ত অধিকার সংরক্ষিত
DMCA.com Protection Status
সময় মোবাইল অ্যাপ ডাউনলোড করুন
Somoy Tv App PlayStore Somoy Tv App AppleStore
ফলো সামাজিক সময়