সম্পূর্ণ নিউজ সময়
বাংলার সময়
১০ টা ২৯ মিঃ, ১৫ মে, ২০২১

পটুয়াখালীতে ডায়রিয়া আক্রান্ত ১১ হাজার, মৃত্যু ৯

পটুয়াখালীতে ডায়রিয়ায় আক্রান্তের হার আবারও আশঙ্কাজনকভাবে বেড়েছে। শুক্রবার (১৪ মে) রাতে বাউফলে ডায়েরিয়ায় মো. আয়মান নামে ৫ মাস বয়সী এক শিশুর মৃত্যু হয়েছে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পর মৃত্যু হয় শিশুটির।
মো. মনির হোসেন বাদল

জেলায় মোট ১০ হাজার ৭৫১ জন আক্রান্ত হয়েছেন। এ পর্যন্ত সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছে ১০ হাজার ৪৫৬ জন। চিকিৎসা নিচ্ছে ২৯৫ জন। এ পর্যন্ত জেলায় ডায়রিয়ায় আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন ৯ জন।

পটুয়াখালী ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ডায়রিয়া বিভাগে মাত্র ১৫টি বেড রয়েছে। হাসপতালে চিকিৎসা নিচ্ছেন ৭০ জন। ২৪ ঘণ্টায় ডায়রিয়ায় আক্রান্ত হয়ে ৫১ জন সদর হাসপাতালে ভর্তি হয়েছেন। প্রচণ্ড গরম, লবণাক্ত নদীর পানি বিভিন্ন কাজে ব্যবহার ও বাহিরের খাবার খাওয়ার ফলে পটুয়াখালী জেলায় ডায়রিয়ার প্রকোপ ভয়াবহ আকার ধারণ করেছে।

প্রয়োজনীয় সংখ্যক বেড না থাকায় রোগীরা হাসপাতালে মেঝেতে ও করিডোরে বিছানা পেতেছেন। এতে করে ভোগান্তি পোহাতে হচ্ছে রোগীদের। তাদের মধ্যে শিশু, নারী ও বৃদ্ধ বেশি।

বাউফল উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা প্রশাস্ত কুমার সাহা জানান, কনকদিয়া এলাকা থেকে নিয়ে আসা ওই শিশুটির চিকিৎসা শুরু করার আগেই মারা যায়। তবে বর্তমানে এই উপজেলায় ডায়েরিয়ার প্রকোপ কমে আসতে শুরু করেছে।

পটুয়াখালী জেলার সিভিল সার্জন ডা. জাহাঙ্গীর আলম শিপন জানান, এ নিয়ে গত কয়েক মাসে ডায়েরিয়ায় পটুয়াখালীতে ৯ জনের মৃত্যু হলো।

© ২০২১ সময় টিভি মিডিয়া নেটওয়ার্ক
সমস্ত অধিকার সংরক্ষিত
DMCA.com Protection Status
সময় মোবাইল অ্যাপ ডাউনলোড করুন
Somoy Tv App PlayStore Somoy Tv App AppleStore
ফলো সামাজিক সময়