সম্পূর্ণ নিউজ সময়
বাংলার সময়
৯ টা ৩১ মিঃ, ১৫ মে, ২০২১

ভারত ফেরত যাত্রীদের কোয়ারেন্টাইন নিশ্চিতে আলোচনা সভা

চুয়াডাঙ্গার দর্শনা জয়নগর স্থলবন্দর দিয়ে ভারতে আটকেপড়া বাংলাদেশি নাগরিকরা দেশে প্রবেশ সংক্রান্ত বিষয়ে কোভিড-১৯ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কমিটি আলোচনা সভা করেন। রোববার (১৬ মে) সকাল থেকে ভারতে অবস্থানরত বাংলাদেশি নাগরিকরা দেশে প্রবেশ করবেন। 
মাহফুজ মামুন

শনিবার (১৫ মে) দুপুরে জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে দেশে প্রবেশ-সংক্রান্ত বিষয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ভারত থেকে আগতদের কোয়ারেন্টাইন নিশ্চিত, করোনা পরীক্ষা, আবাসনসহ প্রয়োজনীয় বিষয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার, পুলিশ সুপার জাহিদুল ইসলাম, সিভিল সার্জন ডা. এএসএম মারুফ হাসান, অতিরিক্ত জেলা প্রশাসক মনিরা পারভিন প্রমুখ।

করোনাকালীন সময়ে বাংলাদেশের নাগরিকরা ভারতে যান চিকিৎসাসহ অন্য প্রয়োজনীয় কাজে। ভারতে অবস্থানকালীন তারা আটকা পড়েন। ভারতে আটকেপড়াদের দেশে ফিরিয়ে আনতে তিন স্থলবন্দর খুলে দেয় সরকার।

রোববার সকাল থেকে ভারতের গেদে হয়ে চুয়াডাঙ্গার দর্শনা স্থলবন্দর দিয়ে দেশে প্রবেশ করতে পারবেন অনুমতিপ্রাপ্তরা।

ভারত থেকে আসা বাংলাদেশি নাগরিকদের দর্শনা স্থলবন্দরে র‌্যাপিড কিটসের মাধ্যমে করোনা পরীক্ষা করা হবে। পরে প্রত্যেককে ১৪ দিনের কোয়ারেন্টাইন নিশ্চিত করতে নির্ধারিত স্থানে পাঠানো হবে। ভারত থেকে প্রথম দিনে আগতদের রাখা হবে চুয়াডাঙ্গা নার্সিং ইনস্টিটিউটের হোস্টেলে।

জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার বলেন, জেলা প্রশাসনের পক্ষ থেকে সব ধরনের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। ভারত থেকে আগতদের পর্যবেক্ষণে ৭ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়েছে। ভারতীয় ভ্যারিয়েন্ট যেন কোনোভাবেই ছড়িয়ে পড়তে না পারে সে ব্যাপারে সতর্ক। সবার সম্মিলিত চেষ্টায় প্রতিরোধ সম্ভব।

© ২০২১ সময় টিভি মিডিয়া নেটওয়ার্ক
সমস্ত অধিকার সংরক্ষিত
DMCA.com Protection Status
সময় মোবাইল অ্যাপ ডাউনলোড করুন
Somoy Tv App PlayStore Somoy Tv App AppleStore
ফলো সামাজিক সময়