সম্পূর্ণ নিউজ সময়
বাংলার সময়
৯ টা ৬ মিঃ, ১৫ মে, ২০২১

ঈদের ছুটিতেও চলছে পদ্মা সেতুর নির্মাণকাজ

নাসির উদ্দিন উজ্জ্বল

ঈদের ছুটিতেও পদ্মা সেতু এলাকায় চলছে কর্মযজ্ঞ। দিনরাত শ্রম দিচ্ছেন প্রায় ৫ হাজার কর্মী। পুরোদমে চলছে নদী শাসনের কাজ। সেই সঙ্গে এগিয়ে চলেছে রোড ও রেলওয়ে স্ল্যাব বসানোর কাজও। টার্গেট আগামী বছর জুনের আগেই চলাচল উপযোগী করা স্বপ্নের সেতুর।

স্বপ্নের পদ্মা সেতুর মহাকর্মযজ্ঞ। দৃশ্যমান সব কিছুই। সড়ক ও রেল চলাচল উপযোগী করতে শ্রমিক-কর্মকর্তা-প্রকৌশলী ঈদের ছুটিতেও ২৪ ঘণ্টা কাজ করছেন তারা।

শনিবার (১৫ মে) সেখানে গিয়ে দেখা যায়, বসানো হচ্ছে সেতুর দুই পাশে প্যারাপ্যাট ওয়াল-রেলিং। সেতুর ওপরে-নিচে সমান তালে বসছে স্ল্যাব।

নদী শাসনের ব্লকের ফাঁকে গুঁড়ি পাথর দিয়ে পোক্ত করে বসাতে দুরমুজের কাজও চলছে। জ্যৈষ্ঠের প্রখর রোদেও শ্রমিকদের কাজে ভীষণ মনোযোগ। কষ্টের মধ্যেও লক্ষ্য অর্জনে বদ্ধপরিকর বলে জানান পদ্মা বহুমুখী সেতু প্রকল্পের সহকারী প্রকৌশলী পার্থ সারথী বিশ্বাস।

পদ্মা সেতুর রেলওয়ে স্ল্যাব স্থাপনের অগ্রগতি ৮৯ এবং রোডওয়ে স্ল্যাবের অগ্রগতি ৮৪ শতাংশ। প্যারাপেট ওয়াল বসেছে এক হাজার ২৭টি। ইউরোপ থেকে আনা নতুন ১৯২টি নতুন স্ট্রেনজারের ৫৬টি বসে গেছে বলেও জানান পদ্মা বহুমুখী সেতু প্রকল্পের নির্বাহী প্রকৌশলী সৈয়দ রজব আলী।

মূল সেতুর অগ্রগতি প্রায় সাড়ে ৯৩, নদী শাসনের অগ্রগতি ৮৩ এবং সার্বিক অগ্রগতি সাড়ে ৮৫ শতাংশের বেশি।

 

© ২০২১ সময় টিভি মিডিয়া নেটওয়ার্ক
সমস্ত অধিকার সংরক্ষিত
DMCA.com Protection Status
সময় মোবাইল অ্যাপ ডাউনলোড করুন
Somoy Tv App PlayStore Somoy Tv App AppleStore
ফলো সামাজিক সময়