সম্পূর্ণ নিউজ সময়
আন্তর্জাতিক সময়
২৩ টা ৪৫ মিঃ, ১৪ মে, ২০২১

আতঙ্কে ঘরবাড়ি ছাড়ছে ফিলিস্তিনিরা

ইসরায়েলের হামলার মুখে আতঙ্কে ঘরবাড়ি ছেড়ে পালিয়ে যাচ্ছেন ফিলিস্তিনিরা। জাতিসংঘ জানিয়েছে, গাজায় চলমান ইসরায়েলি হামলার মুখে প্রায় ১০ হাজার ফিলিস্তিনি তাদের ভিটেমাটি ছেড়েছেন। 
ওয়েব ডেস্ক

জাতিসংঘের মানবাধিকার বিষয়ক সংস্থা এক বিবৃতিতে জানায়, করোনাভাইরস মহামারির মধ্যেও তারা স্কুল, মসজিদ ও অন্যান্য স্থানে আশ্রয় নিচ্ছে; যেসব স্থানে পর্যাপ্ত পানি, খাবার, স্বাস্থ্যবিবি এবং স্বাস্থ্যসেবা পাওয়ার সুযোগ নেই। 

বিবৃতিতে বলা হয়, হাসপাতালের অনেক সেবা ও পানি সেখানে বিদ্যুতের ওপর নির্ভর করে। যেটা আসে মূলত জ্বালানি তেল থেকে। আগামী রোববারের মধ্যে ওই এলাকায় জ্বালানি তেলে সংকট দেখা দেবে। 

সংস্থাটি বলছে ইসরায়েলি কর্তৃপক্ষ এবং ফিলিস্তিন গ্রুপগুলোকে অবিলম্বে সেখানে জাতিসংঘ এবং এর মানবিক অংশীদারদের জ্বালানি, খাদ্য ও চিকিত্সা সেবা সরবরাহ করতে এবং মানবিক কর্মী মোতায়েনের অনুমতি দেবে।

উল্লেখ্য, গত সোমবার (১০ মে) থেকে গাজায় বিমান হামলা শুরু করে ইসরাইলি বাহিনী, যা এখনো অব্যাহত রয়েছে। এ হামলায় অন্তত ১২৬ জন ফিলিস্তিনি নিহত হয়েছেন। আহত হয়েছেন প্রায় হাজার খানেক।
 
অন্যদিকে হামাসের রকেট হামলায় এখন পর্যন্ত আটজন ইসরায়েলি নিহত হয়েছেন। এদের মধ্যে দুই শিশু, একজন ভারতীয়, একজন বয়স্ক নারী ও এক ইসরায়েলি সেনাসদস্য রয়েছেন। এছাড়া আহত হয়েছেন কয়েক ডজন।

© ২০২১ সময় টিভি মিডিয়া নেটওয়ার্ক
সমস্ত অধিকার সংরক্ষিত
DMCA.com Protection Status
সময় মোবাইল অ্যাপ ডাউনলোড করুন
Somoy Tv App PlayStore Somoy Tv App AppleStore
ফলো সামাজিক সময়