সম্পূর্ণ নিউজ সময়
আন্তর্জাতিক সময়
১৬ টা ২৪ মিঃ, ১৪ মে, ২০২১

গাজায় হামলায় ইসরায়েলকে বাইডেনের সমর্থনে ক্ষেপলেন রাশিদা

ইসরায়েলকে সামরিক সহায়তা দেওয়ায় যুক্তরাষ্ট্রের কঠোর সমালোচনা করেছেন প্রতিনিধি পরিষদে কংগ্রেসের সদস্য রাশিদা তালিব। তিনি ফিলিস্তিনিদের অধিকার সুরক্ষার আহ্বান জানিয়েছেন।
ওয়েব ডেস্ক

যদিও গাজায় চলমান রক্তক্ষয়ী হামলায় ইসরায়েলকে পরিপূর্ণ সমর্থন দেওয়ার কথা জানিয়েছে যুক্তরাষ্ট্রের ডেমোক্র্যাট ও রিপাবলিকান পার্টি।-খবর আলজাজিরার

শুক্রবার (১৪ মে) মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ও অন্যান্য কর্মকর্তাদের বিবৃতির সমালোচনা করে রাশিদা তালিব বলেন, এতে ফিলিস্তিনিদের মানবাধিকার স্বীকার করে নেওয়া হয়নি।

তিনি বলেন, প্রেসিডেন্ট জো বাইডেন, পররাষ্ট্রমন্ত্রী অ্যান্থনি ব্লিংকিন, লয়েড অস্টিন ও দলীয় নেতাদের বিবৃতিতে পড়ে মনে হবে, ফিলিস্তিনিদের অস্তিত্বই নেই।

মার্কিন কংগ্রেসে ফিলিস্তিনি বংশোদ্ভূত একমাত্র সদস্য রাশিদা তালিব। 

তিনি বলেন, ফিলিস্তিনি পরিবারের ওপর হামলার কোনো স্বীকৃতি এই বিবৃতিতে নেই। অথচ বিমান হামলায় তাদের বাড়িঘর মাটিতে মিশিয়ে দেওয়া হচ্ছে। ফিলিস্তিনি শিশুদের নির্বিচারে হত্যা করা হচ্ছে। পবিত্র মসজিদ আল-আকসায় নামাজরত মুসল্লিদের ইসরায়েলি পুলিশের হয়রানির কথা নেই। মুসলমানরা যখন নামাজ পড়ছেন, তখন আলআকসায় সহিংসতা, টিয়ার গ্যাস ও ধোঁয়ায় ঢেকে গেছে। বিবৃতির কোথাও সেই কথা নেই।

বক্তৃতা দেওয়ার সময় রাশিদা কুফিয়া পরে ছিলেন। আবেগে নিজের চোখের পানি ধরে রাখতে পারছিলেন না তিনি। 

ফিলিস্তিনি বংশোদ্ভূত এই নারী বলেন, যদি আমাদের নিজেদের পররাষ্ট্র মন্ত্রণালয় ফিলিস্তিনি শিশুদের হত্যার ঘটনা স্বীকার করে নিতে না পারে, তবে আমি বলবো, নিরপরাধ শিশুদের হত্যার বিরুদ্ধে লাখ লাখ আমেরিকান আমার সঙ্গে প্রতিবাদ করবেন। তাতে তারা যে জাতি কিংবা ধর্মবিশ্বাসের সদস্যই হোক না কেন।

শুক্রবার ইসরায়েলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর সঙ্গে আলাপকালে জো বাইডেন বলেন, ইসরায়েলের আত্মরক্ষার অধিকার আছে। প্রশ্ন হলো, কীভাবে হামলা উল্লেখযোগ্যভাবে কমিয়ে আনা যায়, বিশেষ করে রকেট হামলা, যা নির্বিচারে জনবহুল এলাকাগুলোতে নিক্ষেপ করা হচ্ছে।

© ২০২১ সময় টিভি মিডিয়া নেটওয়ার্ক
সমস্ত অধিকার সংরক্ষিত
DMCA.com Protection Status
সময় মোবাইল অ্যাপ ডাউনলোড করুন
Somoy Tv App PlayStore Somoy Tv App AppleStore
ফলো সামাজিক সময়