সম্পূর্ণ নিউজ সময়
আন্তর্জাতিক সময়
১৪ টা ১৫ মিঃ, ১৪ মে, ২০২১

লেবানন সীমান্তে ইসরায়েলবিরোধী বিক্ষোভে গুলি

গাজায় ইসরায়েলি হামলার বিরুদ্ধে প্রতিবাদ জানাতে লেবানন সীমান্ত অতিক্রম করা এক দল বিক্ষোভকারীকে সতর্ক করে গুলি ছুড়েছে ইসরায়েলি বাহিনী।
ওয়েব ডেস্ক

দুই দেশকে বিভক্ত করে দেওয়া সীমান্ত ফটকে কয়েক ডজন লেবানিজ ও ফিলিস্তিনি যুবক জড়ো হয়েছিলেন। তাদের মধ্যে কয়েকজন সীমান্ত পেরিয়ে ইসরায়েলে প্রবেশ করেন।

ইসরায়েলি সেনাবাহিনী জানায়, লেবাননের ভূখণ্ডে প্রবেশের আগে তারা সীমান্ত বেড়া ক্ষতিগ্রস্ত করেছে এবং আগ্নিসংযোগ করেছে।-খবর আলজাজিরার

হিজবুল্লাহ পরিচালিত আল-মানার টেলিভিশন জানায়, এ ঘটনায় এক ব্যক্তি আহত হয়েছেন।

এদিকে দক্ষিণ লেবানন থেকে ইসরায়েলে অন্তত তিনটি রকেট হামলা চালানো হয়েছে। তবে সেগুলো ভূমধ্যসাগরে গিয়ে পড়েছে।

এতে কোনো ক্ষয়ক্ষতি কিংবা হতাহতের ঘটনা ঘটেনিও। এক বিবৃতিতে ইসরায়েলি সামরিক বাহিনী জানিয়েছে, কিছুক্ষণ আগে লেবানন থেকে ভূমধ্যসাগরীয় উপকূল গালিলিতে তিনটি রকেট হামলা হয়েছে।

তবে এর সঙ্গে লেবাননের শিয়া গোষ্ঠীর কোনো সম্পর্ক নেই বলে জানিয়েছে হিজবুল্লাহ আন্দোলন। এর আগে ২০০৬ সালে হিজবুল্লাহর বিরুদ্ধে লড়াই করেছে ইসরায়েল। দক্ষিণ লেবাননের শাসন করে আসছে হিজবুল্লাহ।

এদিকে ফিলিস্তিনের গাজায় চল্লিশ মিনিটে সাড়ে ৪০০ ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে ইসরায়েলি সামরিক বাহিনী। 

শুক্রবার (১৪ মে) এক টুইটবার্তায় ইসরায়েলি বাহিনীর মুখপাত্র আভিচাই আদরেই এমন তথ্য দিয়েছেন।

উপত্যকাটিতে ইসরায়েলি হামলা অব্যাহত রয়েছে। ক্ষেপণাস্ত্রের আঘাতে ভবনগুলো ভেঙে চুরমার হয়ে যাচ্ছে, গাড়ি উড়ে যাচ্ছে আর বসতবাড়ি ধ্বংস হয়ে যাচ্ছে।

গত পাঁচ দিন ধরে চলতে থাকা ইসরায়েলি হামলায় এখন পর্যন্ত ১১৯ জন নিহত হয়েছেন। তাদের মধ্যে ৩১টি শিশু, ১৯ নারীও রয়েছেন। আহত হয়েছেন প্রায় সাড়ে ৮০০ ফিলিস্তিনি।

আভিচাই বলেন, গাজায় ভূগর্ভস্থ স্থাপনায় ব্যাপক আঘাত হানা হয়েছে। আমরা হামলা অব্যাহত রেখেছি। রাতের অভিযানে ১৬০টি বিমান ও ছয়টি বিমান ঘাঁটি ব্যবহার করা হয়েছে।

হামাসের নিক্ষেপ করা অধিকাংশ রকেটই ভূপাতিত করে দিয়েছে ইসরায়েলি আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা আয়রন ডোম। এবার গাজা সীমান্তে স্থল হামলার প্রস্তুতি নিতে সেনা জড়ো করছে ইসরায়েল।

© ২০২১ সময় টিভি মিডিয়া নেটওয়ার্ক
সমস্ত অধিকার সংরক্ষিত
DMCA.com Protection Status
সময় মোবাইল অ্যাপ ডাউনলোড করুন
Somoy Tv App PlayStore Somoy Tv App AppleStore
ফলো সামাজিক সময়