সম্পূর্ণ নিউজ সময়
খেলার সময়
১৩ টা ৫১ মিঃ, ১৪ মে, ২০২১

বাংলাদেশের বিপক্ষে ভয়-ডরহীন ক্রিকেট খেলবে শ্রীলঙ্কা

বাংলাদেশের বিপক্ষে সতীর্থদের ভয়ডরহীন ক্রিকেট খেলার আহ্বান জানিয়েছেন, শ্রীলঙ্কার নতুন ওয়ানডে অধিনায়ক কুশল পেরেরা। দায়িত্ব পেয়ে প্রথমবার সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে, নিজের এ চাহিদার কথা জানান তিনি। সিনিয়ররা না থাকায়, তরুণদের জন্য এটাকে বড় সুযোগ হিসেবে দেখছেন কুশল। আশা করেছেন, পেশাদারী আচরণ করবে সবাই।
খেলার সময় ডেস্ক

১৮ জনের দল ঘোষণার পর থেকেই সবচেয়ে বড় আলোচনা লঙ্কানদের অধিনায়কত্ব নিয়ে। কারণ, কদিন আগেও যে মানুষটার জায়গাই হতো না একাদশে, সে কি না এখন প্রধান ব্যক্তি।

তারুণ্যকে সুযোগ দেয়ার কথা বলে, ঢাকাগামী দল থেকে ছেটে ফেলা হয়েছে করুনারত্নে, চান্দিমাল, থিরিমান্নে, লাকমলের মতো সিনিয়রদের। মূলত ২০২৩ বিশ্বকাপকে টার্গেট করেই তরুণ এবং আনকোড়া দলটার ওপর ভরসা রেখেছে মিকি আর্থার এবং টম মুডি।

ওয়ানডেতে সময়টা খুব একটা ভালো যাচ্ছে না লঙ্কানদের। উইন্ডিজের বিপক্ষে শেষ সিরিজে হোয়াইট ওয়াশের লজ্জায় ডুবেছে তারা। র‍্যাংকিং নেমে গেছে ৯ নম্বরে। তার ওপর আইসিসির ওয়ানডে লিগে এখনো কোন পয়েন্ট জোটাতে পারেনি লঙ্কানরা।

এ অবস্থায় দলের ভাগ্য ফেরাতেই অধিনায়কের আর্মব্যান্ডটা তুলে দেয়া হলো কুশল পেরেরার হাতে। আর দায়িত্ব নিয়েই সতীর্থদের উদ্দেশে নিজের চাওয়া পরিষ্কার করলেন নতুন কাপ্তান।

শ্রীলঙ্কার অধিনায়ক কুশল পেরেরা বলেন, ম্যাচ জিততে হলে আমাদের ভয়ডরহীন ক্রিকেট খেলতে হবে। ম্যাচে হারে-জিত থাকবেই। সেটা নিয়ে না ভেবে, নিজেদের সেরা খেলাটা খেলতে হবে। সামনে আমাদের বন্ধুর পথ, চ্যালেঞ্জে টিকে থাকতে হলে পালটা আক্রমণ করতেই হবে।

স্বভাব সুলভভাবে পেরেরা নিজেও অনেকটাই আগ্রাসী মনোভাবে ব্যাট চালান ২২ গজে। টেস্টে তার ২০০ বলে ১৫৩ কিংবা ওডিআইতে ১৭ বলে ফিফটি, অন্য সবার থেকে আলাদা করে রেখেছে তাকে। এবার নিজের ব্যাটিংয়ের পাশাপাশি, টিমমেটদের ব্যাটেও সে ধার দেখতে চান তিনি।

কুশল পেরেরা বলেন, ব্যক্তিগতভাবে আমি হার্টহিটিং ব্যাটসম্যান। ক্রিজে মেরে খেলতেই পছন্দ করি। বেশি ভাবলে, আমি ব্যর্থ হই। অন্যদেরকেও সেই পরামর্শই দিচ্ছি। অতিরিক্ত চিন্তা না করে, নিজের ক্রিকেটটা খেলে যাও। সিনিয়ররা না থাকায় এটা সবার জন্য সুযোগ। নিজেদের প্রমাণ করতে হবে।

বাংলাদেশের বিপক্ষে সিরিজ দিয়ে শেষ পাঁচ বছরের নবম লঙ্কান অধিনায়ক হিসেবে যাত্রা শুরু করবেন কুশল জেনিথ পেরেরা।

© ২০২১ সময় টিভি মিডিয়া নেটওয়ার্ক
সমস্ত অধিকার সংরক্ষিত
DMCA.com Protection Status
সময় মোবাইল অ্যাপ ডাউনলোড করুন
Somoy Tv App PlayStore Somoy Tv App AppleStore
ফলো সামাজিক সময়