সম্পূর্ণ নিউজ সময়
অন্যান্য সময়
১২ টা ১ মিঃ, ১৪ মে, ২০২১

পিকাসোর প্রেমিকার ছবি বিক্রি হলো ৮৬৮ কোটি টাকা!

অন্যান্য সময় ডেস্ক

কিংবদন্তি শিল্পী পাবলো পিকাসোর একটি চিত্রকর্ম বিক্রি হয়েছে ১০ কোটি ৩৪ লাখ মার্কিন ডলার (যা বাংলা টাকায় প্রায় ৮৬৮ কোটি টাকা)। যুক্তরাষ্ট্রের নিলামকারী প্রতিষ্ঠান ক্রিস্টি আমেরিকা জানিয়েছে, পিকাসোর এই চিত্রকর্মের নাম ‘ওম্যান সিটিং নিয়ার আ উইন্ডো (মারি থেরেস)’। 

বৃহস্পতিবার (১৩ মে) এ নিলামের আয়োজন করা হয়েছিল। এর সর্বনিম্ন মূল্য ধরা হয়েছিল ৯ কোটি মার্কিন ডলার (প্রায় ৭৫৬ কোটি টাকা)। মাত্র ১৯ মিনিটেই এই নিলাম শেষ হয়ে যায়। অবশ্য ক্রিস্টি আমেরিকার ধারণা ছিল, এর দাম বেশি উঠবে না। করোনার প্রভাব সব খাতেরই ক্ষতি করেছে। শিল্পকর্ম বিক্রির বাজারেও এর প্রভাব পড়েছিল। কিন্তু এই পরিস্থিতি থেকে বেরিয়ে আসছে যুক্তরাষ্ট্রের বাজার। 

ক্রিস্টি আমেরিকার প্রেসিডেন্ট বনি ব্রেনান জানান, গতকাল (বৃহস্পতিবার) নিলামে বিক্রি হয়েছে মোট ৪৮ কোটি ১০ লাখ মার্কিন ডলারের শিল্পকর্ম। এর মধ্য দিয়ে এই ইঙ্গিত পাওয়া যাচ্ছে, বাজার স্বাভাবিক অবস্থায় ফিরে আসছে।

চিত্রকর্মটি ১৯৩২ সালের। পিকাসোর এই চিত্রকর্মটিতে তার প্রেমিকা মারি থেরেস চিত্রিত হয়েছেন এ ছবিতে। এর আগে চিত্রকর্মটির নিলাম হয়েছিল আট বছর আগে লন্ডনে। সেই সময় এটি বিক্রি হয়েছিল সাড়ে চার কোটি মার্কিন ডলার। আট বছরের ব্যবধানে গতকাল এটি বিক্রি হলো দ্বিগুণেরও বেশি দামে।

সূত্র: এএফপি।

© ২০২১ সময় টিভি মিডিয়া নেটওয়ার্ক
সমস্ত অধিকার সংরক্ষিত
DMCA.com Protection Status
সময় মোবাইল অ্যাপ ডাউনলোড করুন
Somoy Tv App PlayStore Somoy Tv App AppleStore
ফলো সামাজিক সময়