সম্পূর্ণ নিউজ সময়
মহানগর সময়
৯ টা ৫ মিঃ, ১৪ মে, ২০২১

আধাঘণ্টার বৃষ্টিতেই জলজটে নাকাল চট্টগ্রামবাসী

পার্থ প্রতীম বিশ্বাস

মাত্র আধা ঘণ্টার বৃষ্টিতেই জলজটে নাকাল চট্টগ্রামের মানুষ। পানি-কাদায় ঈদের দিন কাটাতে হচ্ছে তাদের। জলাবদ্ধতার কারণে চরম ভোগান্তিতে পড়তে দেখা গেছে সাধারণ মানুষকে। বৃষ্টির সঙ্গে তীব্র বাতাস থাকায় নগরীর বিভিন্ন জায়গায় গাছ উপড়ে পড়ে গেছে। তবে কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

ঈদের নামাজের পর পরই শুক্রবার (১৪ মে) সকাল সাড়ে ১০টার দিকে মুষলধারে বৃষ্টি শুরু হয় চট্টগ্রামে। আধাঘণ্টার টানা বর্ষণে নগরীর ষোলশহর, দুই নম্বর গেট, ওয়াসা, চকবাজারসহ নিচু এলাকায় তৈরি হয় জলাবদ্ধতা। মসজিদে ঈদের নামাজ পড়তে আসা সাধারণ মানুষজনকে চরম দুর্ভোগে পড়তে হয় বাড়ি ফিরতে। এছাড়া বিভিন্ন বাসা-বাড়ির নিচে পানি প্রবেশ করায় দুর্ভোগের সীমা ছিল না নগরবাসীর।

ষোলশহর এলাকার সিএনজিচালিত অটোরিকসার এক চালক সাংবাদিকদের বলেন, দেখুন অল্প বৃষ্টিতে এ অবস্থা। আর সারাদিন বৃষ্টি হলে কী হবে? আর বর্ষার সময় তো রয়েই গেছে।  

মোটরসাইকেল চালক বলেন, সরকার কাজ করছে তবে ধীর গতিতে। অল্প বৃষ্টিতেই এমন জলাবদ্ধতায় দুর্ভোগ পোহাতে হচ্ছে আমাদের।  

জলাবদ্ধতার কারণে শুধু সাধারণ মানুষজন নয়, চরম বেকায়দায় পড়তে হয়েছে যানবাহন চালকদের। বৃষ্টির সঙ্গে ঝড়ো বাতাসে বিভিন্ন জায়গায় বড় বড় গাছ উপড়ে পড়েছে।

আরেক মোটরসাইকেল চালক বলেন, সিটির জলাবদ্ধতা অবশ্যই মানুষকে একটা খারাপ অবস্থায় নিয়ে গেছে।

জানা গেছে, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের সাড়ে পাঁচ হাজার কোটি টাকার জলাবদ্ধতার প্রকল্পের কাজ শুরু হয় ২০১৭ সালের জুলাইয়ে।

© ২০২১ সময় টিভি মিডিয়া নেটওয়ার্ক
সমস্ত অধিকার সংরক্ষিত
DMCA.com Protection Status
সময় মোবাইল অ্যাপ ডাউনলোড করুন
Somoy Tv App PlayStore Somoy Tv App AppleStore
ফলো সামাজিক সময়