সম্পূর্ণ নিউজ সময়
বাংলার সময়
১৭ টা ৩২ মিঃ, ১৩ মে, ২০২১

টেকনাফে পাতকুয়া থেকে ২ মরদেহ উদ্ধার

কক্সবাজারের টেকনাফ উপজেলায় পাতকুয়া পরিষ্কার করতে নেমে দুই শ্রমিকের মৃত্যু হয়েছে। গ্যাসের বিষাক্ত ক্রিয়ায় তাদের মৃত্যু হয়েছে বলে ধারণা করা হচ্ছে।
সুজাউদ্দিন রুবেল

বৃহস্পতিবার (১৩ মে) বিকেলে টেকনাফ পৌরসভার কায়ুকখালিয়া পাড়ার বাসিন্দা মোহাম্মদ ইসলামের বাড়ির পাতকুয়া থেকে মৃতদেহগুলো উদ্ধার করা হয়।

নিহতরা হলেন- টেকনাফ পৌরসভার কলেজপাড়ার বাসিন্দা মোহাম্মদ আলম ওরফে বাইলার ছেলে মোহাম্মদ ফরহাদ (১৭) এবং পুরান পল্লান পাড়ার বাসিন্দা মোহাম্মদ হাসানের ছেলে মোহাম্মদ রহমাতুল্লাহ (৩৬) ।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয়দের বরাতে উদ্ধার কাজে অংশগ্রহণকারী টেকনাফ ফায়ার সার্ভিস স্টেশনের কর্মকর্তা মুকুল বলেন, বুধবার বিকেলে টেকনাফ পৌরসভার কায়ুকখালিয়া পাড়ার বাসিন্দা মোহাম্মদ ইসলামের বাড়ির পাতকুয়াটি (পানির গভীর কূপ) পরিষ্কার করতে তিন হাজার টাকার চুক্তিতে দিনমজুর মোহাম্মদ ফরহাদ ও মোহাম্মদ রহমাতুল্লাহ সম্মত হয়। এক পর্যায়ে তারা অন্তত ২০ থেকে ২৫ ফুট গভীরতার পাতকুয়াটি পরিষ্কার করতে নামে। পরিষ্কার করতে মোহাম্মদ ফরহাদ পাতকুয়ার ভিতরে নিচে নেমে ময়লা-আবর্জনা ওপরে তুলে দিচ্ছিলেন। আর মোহাম্মদ রহমাতুল্লাহ ওপর অবস্থান করে ময়লা-আবর্জনাগুলো দূরে সরাচ্ছিলেন। প্রায় আধা ঘণ্টা পর ফরহাদ অবচেতন হয়ে পাতকুয়ার নিচে লুটিয়ে পড়ে। পরে তাকে উদ্ধার করতে নেমে রহমাতুল্লাহও জ্ঞান হারিয়ে ফেলেন।

তিনি আরও বলেন বলেন, সেখানে উপস্থিত লোকজন ঘটনাটি তাৎক্ষণিক ফায়ার সাভিস স্টেশনে মোবাইল ফোনে অবহিত করে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি দল দ্রুত ঘটনাস্থলে পৌঁছে। পরে অবচেতন অবস্থায় দুইজনকে পাতকুয়ার ভেতর থেকে উদ্ধার করে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসক তন্ময় সরকার বলেন, হাসপাতালে আনার আগেই দুইজনের মৃত্যু হয়েছে। দু’জনের শরীরে কোনো ধরনের আঘাতের চিহ্ন নেই। ধারণা করা হচ্ছে, পাতকুয়ার ভেতরে কোনো গ্যাসের বিষক্রিয়ায় তাদের মৃত্যু হয়েছে। ময়নাতদন্তের প্রতিবেদন পাওয়া পর মৃত্যুর সঠিক তথ্য জানা যাবে।

টেকনাফ ফায়ার সার্ভিস স্টেশনের উদ্ধারকাজে অংশ নেয়া দলনেতা মুকুল কুমার নাথ জানান, ফায়ার সার্ভিসের উদ্ধারকর্মীরা ঘটনাস্থলে গিয়ে পাতকুয়া থেকে দুই শ্রমিকের মৃতদেহ উদ্ধার করেন। তবে পুকুরে পানিও ছিল না। পাতুকুয়ার ভেতরে বিষক্রিয়ায় দুইজনের মৃত্যু হয়ে থাকতে পারে বলে প্রাথমিকভাবে ধারণার কথা জানান তিনি।

টেকনাফ থানার ওসি মো হাফিজুর রহমান  বলেন, পাতকুয়া পরিষ্কার করতে গিয়ে নিহত দুই দিনমজুরের মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়েছে। এ ঘটনায় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

© ২০২১ সময় টিভি মিডিয়া নেটওয়ার্ক
সমস্ত অধিকার সংরক্ষিত
DMCA.com Protection Status
সময় মোবাইল অ্যাপ ডাউনলোড করুন
Somoy Tv App PlayStore Somoy Tv App AppleStore
ফলো সামাজিক সময়