সম্পূর্ণ নিউজ সময়
প্রবাসে সময়
১৬ টা ২১ মিঃ, ১৩ মে, ২০২১

স্পেনে ঈদুল ফিতরের নামাজ অনুষ্ঠিত

সারা বিশ্বের মুসলমানদের মতো মাদ্রিদেও বৃহস্পতিবার (১৩ মে) পালিত হয়েছে মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব ঈদুল ফিতর। তবে বিগত বছরগুলোর মতো প্রশাসনের কাছ থেকে খোলা মাঠে জামাতের অনুমতি না পাওয়ায় বাংলাদেশি সহ ইসলাম ধর্ম অনুসারীরা বিভিন্ন মসজিদে ঈদের নামাজ আদায় করেন।
সাইফুল আমিন

মাদ্রিদে বসবাসরত ধর্মপ্রাণ মুসল্লিরা সকাল থেকেই বাংলাদেশি অধ্যুষিত এলাকা লাভাপিয়েছ কেন্দ্রিক বাংলাদেশ জামে মসজিদ বায়তুল মোকাররমে ঈদের সালাত আদায় করার জন্যে জমায়েত হতে থাকেন।

স্থানীয় সময় বৃহস্পতিবার সকাল ৭.৩০ মিনিট থেকে ১০.৩০ মিনিট পর্যন্ত পর পর ৫টি জামাতে ঈদের নামাজ আদায় করেন। এতে বিশ্বের বিভিন্ন দেশের প্রচুর সংখ্যক মুসল্লিদের উপস্থিতিতে প্রতিটি জামাতেই মসজিদ কানায় কানায় ভরে যায়। 

যদিও গত ৯ মে থেকে স্পেনে লক ডাউন অনেকটাই শিথিল করা হয়েছে তারপরও যথাযথ স্বাস্থ্য বিধি অনুসরণ করে ঈদের নামাজ অনুষ্ঠিত হয়। 

প্রবাসী বাংলাদেশিদের জন্য প্রবাসে ঈদ মানে শীতে পাতাঝরা বৃক্ষের মতোই নিরেট বিবর্ণ। এখানে অনেকেরই মা-বাবা পরিবার-পরিজন না থাকায় ঈদের আনন্দ তাদের কাছে অনেকটাই ম্লান, অনেকটাই প্রাণহীন।

সরকারী ছুটি না থাকায় নামাজ শেষ হওয়া মাত্রই জীবন জীবিকার তাগিদে কর্মস্থলে ছুটে যেতে হয়েছে। তারপরও তারা দেশে এবং প্রবাসে সবাইকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন।

© ২০২১ সময় টিভি মিডিয়া নেটওয়ার্ক
সমস্ত অধিকার সংরক্ষিত
DMCA.com Protection Status
সময় মোবাইল অ্যাপ ডাউনলোড করুন
Somoy Tv App PlayStore Somoy Tv App AppleStore
ফলো সামাজিক সময়