সম্পূর্ণ নিউজ সময়
প্রবাসে সময়
৮ টা ১৪ মিঃ, ১৩ মে, ২০২১

মালয়েশিয়ায় করোনার প্রাদুর্ভাবে ভাটা পড়েছিল ঈদের কোলাকুলিতে

মোহাম্মদ আবদুল কাদের

করোনা স্বাস্থ্যবিধি মেনে মালয়েশিয়ায় পবিত্র ঈদুল ফিতরের নামাজ আদায় করেছেন মুসল্লিরা। স্থানীয় মসজিদগুলোতে জনসমাগমের ওপর বিধিনিষেধ থাকায় প্রবাসী বাংলাদেশিরা স্বল্প পরিসরে ঈদের জামাত অনুষ্ঠিত হয়।

মালয়েশিয়ায় নতুন ভ্যারিয়েন্টের করোনাভাইরাসের থাবায় এ বছরও ঈদের আনন্দে ব্যাঘাত ঘটিয়েছে প্রবাসীদের মনে। চলমান লকডাউনের মধ্যেও শর্তসাপেক্ষে ঈদের নামাজের জামাতের অনুমতি দেয় মালয়েশিয়া সরকার। মাস্ক পরে আর নিরাপদ দূরত্ব বজায় রেখে মালয়েশিয়ায় ঈদের নামাজ আদায় করেছেন প্রবাসী বাংলাদেশিরা।

রাজধানী কুয়ালালামপুরসহ মালয়েশিয়ার বিভিন্ন শহরে ছড়িয়ে থাকা প্রবাসীরা ঈদের নামাজ আদায় করে ও কুশলাদি বিনিময় করে ঈদের দিনকে আনন্দময় করার চেষ্টা করেন। তবে এ বছর করোনাভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে ভাটা পড়েছিল ঈদের কোলাকুলিতে।

ঈদের দিনে কিছু মুহূর্তের জন্য হলেও বাঙালিদের মিলনমেলায় পরিণত হতো মালয়েশিয়ার প্রবাসী-অধ্যুষিত এলাকাগুলো। তবে প্রাণঘাতী করোনাভাইরাস এ বছরও পাল্টে দিয়েছে সেই চিত্র। সীমিত পরিসরে ঈদের নামাজ আদায়ের অনুমতি থাকলেও আত্মীয়স্বজন ও বন্ধু বান্ধবদের বাসায় যাতায়াত ও উন্মুক্ত স্থানে জনসমাগম আয়োজনে রয়েছে নিষেধাজ্ঞা।

ঈদের শুভেচ্ছা জানিয়ে করোনা সংক্রমণরোধে সবাইকে ঘরে থাকার আহ্বান জানিয়েছেন মালয়েশিয়ার রাজা সুলতান আব্দুল্লাহ।

এ বছর করোনায় ব্যতিক্রমী এক ঈদ পালন করল প্রিয়জন থেকে অনেক দূরে থাকা প্রবাসীরা। অনেক সীমাবদ্ধতার মধ্যেও নিজেদের মতো করে আনন্দ খুঁজে নেয় তারা। অস্বাভাবিক এই সময়কে অতিক্রম করে আগামী বছর ঈদ নিয়ে আসবে সবার মাঝে সুখের বার্তা এমনটাই প্রত্যাশা প্রবাসী বাংলাদেশিদের।

 

© ২০২১ সময় টিভি মিডিয়া নেটওয়ার্ক
সমস্ত অধিকার সংরক্ষিত
DMCA.com Protection Status
সময় মোবাইল অ্যাপ ডাউনলোড করুন
Somoy Tv App PlayStore Somoy Tv App AppleStore
ফলো সামাজিক সময়