সম্পূর্ণ নিউজ সময়
বাংলার সময়
৭ টা ৪৭ মিঃ, ১৩ মে, ২০২১

পিরোজপুরে স্পর্শ ছাড়া হাত ধোয়ার মেশিন তৈরি

করোনা মোকাবিলায় ট্যাপ স্পর্শ ছাড়া হাত ধোয়ার মেশিন তৈরি করল পিরোজপুরের কাউখালী প্রাথমিক শিক্ষা বিভাগ। লোহার স্ট্রাকচার আর ছোট একটি পানির ড্রাম দিয়ে তৈরি করেছে এই হাত ধোয়ার মেশিন। যেটি ব্যবহার করার জন্য হাত দিয়ে মেশিন স্পর্শ করার প্রয়োজন নেই।
জিয়াউল হক

বৃহস্পতিবার (১৩ মে) সকালে বিশেষভাবে তৈরি এ হাত ধোয়ার বেসিন আনুষ্ঠানিকভাবে প্রধান শিক্ষকদের হাতে তুলে দেন কাউখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোসা. খালেদা খাতুন রেখা। 

এ সময় উপস্থিত ছিলেন সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তা কে এম জামান, উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি সুব্রত রায়, সাধারণ সম্পাদক হাবিব উল্লাহ ফকির ও বিভিন্ন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকরা। 

প্রাথমিক শিক্ষা বিভাগ কর্তৃক উপজেলার ৬৭টি প্রাথমিক বিদ্যালয়ে এ মেশিন সরবরাহ করার উদ্যোগ নিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছা. খালেদা খাতুন রেখা ও উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. আব্দুল হাকিম। চলতি অর্থবছরে স্লিপের বরাদ্দ থেকে এ অর্থ ব্যয় করা হয়েছে। 

লোহার একটি কাঠামোর নিচে একটি প্যাডেল রয়েছে। এটিতে পা দিয়ে চাপ দিলেই ওপরের ড্রাম থেকে পানি পড়ার ব্যবস্থা করা হয়েছে। বেসিনের নিচে ম্যাজিক পাইপ দিয়ে হাত ধোয়া পানি দূরে চলে যাচ্ছে পাইপের মাধ্যমে।

© ২০২১ সময় টিভি মিডিয়া নেটওয়ার্ক
সমস্ত অধিকার সংরক্ষিত
DMCA.com Protection Status
সময় মোবাইল অ্যাপ ডাউনলোড করুন
Somoy Tv App PlayStore Somoy Tv App AppleStore
ফলো সামাজিক সময়