সম্পূর্ণ নিউজ সময়
আন্তর্জাতিক সময়
১৬ টা ৩০ মিঃ, ১২ মে, ২০২১

কারাগারে বসেই অফিস করছেন ধর্ষক মেয়র

ধর্ষণের অভিযোগে দোষী সাব্যস্ত হওয়ার পরেও কারাগারে বসেই অফিস করতে পারবেন ফরাসি শহর ড্রাভেইলের মেয়র জর্জেস ট্রন।
ওয়েব ডেস্ক

সম্প্রতি ধর্ষণ ও যৌন হামলার দায়ে দোষী সাব্যস্ত হয়েছেন ৬৩ বছর বয়সী এই মেয়র। একটি আপিল আবেদনের পর কারাগার থেকে অফিস করার অনুমোদন দেওয়া হয়েছে তাকে।-খবর বিবিসির

এতে সাধারণ মানুষ ক্ষোভ প্রকাশ করেছেন। মঙ্গলবার (১১ মে) স্থানীয় মানবাধিকারকর্মীরা ড্রাভেইলে বিক্ষোভের আয়োজন করেন। তারা ট্রনকে মেয়র পদ থেকে বরখাস্তের আহ্বান জানিয়েছেন।

জর্জেস ট্রনের বিরুদ্ধে মামলা শুরু হয়েছিল এক দশক আগে। তখন ধর্ষণ ও যৌন হামলার অভিযোগে মন্ত্রিত্ব ছাড়তে হয়েছিল তাকে। তার সাবেক দুই কর্মচারী এই মামলা করেছিল।

প্রাথমিক বিচারে তাকে খালাস দিয়েছিল আদালত। কিন্তু চলতি বছরের ফেব্রুয়াারিতে তাকে পাঁচ বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে। সরকারি পদে দায়িত্ব পালনে ছয় বছরের জন্য নিষিদ্ধ করা হয়েছে তাকে।

পরে আদালতের রায়ের বিরুদ্ধে তিনি আপিল করেন। স্থানীয় বিরোধী রাজনীতিবিদ ফ্রান্সকস ডামেরভাল বলেন, সমস্যা হচ্ছে, মামলার চূড়ান্ত রায় আসার আগ পর্যন্ত তাকে নিরপরাধ হিসেবে বেবেচনা করা হচ্ছে। 

এতে কারাগারের ভেতরে থেকে সরকারি অফিসের দায়িত্ব পালন করতে পারবেন তিনি।

ফ্রান্সের স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আপিলের শুনানি চলমান থাকায় সরকার তাকে মেয়র পদ থেকে সরাতে পারছে না।

ফ্রান্সকস ডামেরভাল বলেন, বর্তমান সিস্টেমটিই সমস্যাগ্রস্থ। কারণ ধর্ষণের দায়ে দোষী ব্যক্তিকেও সুরক্ষা দেয় এই ব্যবস্থা। কিন্তু প্রশাসনের নেতৃত্ব দেওয়ার নৈতিক শক্তি তার নেই।

© ২০২১ সময় টিভি মিডিয়া নেটওয়ার্ক
সমস্ত অধিকার সংরক্ষিত
DMCA.com Protection Status
সময় মোবাইল অ্যাপ ডাউনলোড করুন
Somoy Tv App PlayStore Somoy Tv App AppleStore
ফলো সামাজিক সময়