সম্পূর্ণ নিউজ সময়
আন্তর্জাতিক সময়
১৩ টা ৮ মিঃ, ১২ মে, ২০২১

ইসরায়েলি হামলা প্রতিরোধে আমরা প্রস্তুত: ইসমাইল হানিয়া

অবরুদ্ধ গাজা উপত্যকায় ইসরায়েল হামলা বাড়ালে তা মোকাবিলায় প্রস্তুত রয়েছে প্রতিরোধ আন্দোলন হামাস। মধ্যস্থতাকারীদের এমন তথ্য জানিয়ে দেওয়া হয়েছে বলে দাবি করেন হামাস নেতা ইসমাইল হানিয়া।
ওয়েব ডেস্ক

মঙ্গলবার (১১ মে) টেলিভিশনে দেওয়া এক ভাষণে তিনি বলেন, যদি ইসরায়েল উত্তেজনা বাড়াতে চায়, আমরা তা প্রতিরোধে প্রস্তুত। যদি তারা বন্ধ করতে চায়, তাতেও আমরা প্রস্তুত।-খবর আলজাজিরার

ইসমাইল হানিয়া আরও বলেন, মধ্যস্থতার সব পক্ষ ও যারা এতে জড়িত, তাদের আমরা এই বার্তা দিয়েছি।

সাম্প্রতিক সহিংসতার পর আঞ্চলিক নেতাদের সঙ্গে আলাপের কথা উল্লেখ করে তিনি এমন বক্তব্য দেন। এর আগে সোমবার জেরুজালেমের প্রাচীন শহরে আল-আকসা মসজিদ এলাকা থেকে ইসরাইলি নিরাপত্তা বাহিনীর সব সদস্যদের প্রত্যাহার দাবি করেছে হামাস।

হামাসপ্রধান বলেন, ইসরাইলি হামলার জবাব দেওয়ার ও ইসরায়েলের অব্যাহত দখলদারিত্বের মুখে আমাদের নাগরিকদের সুরক্ষার অধিকার আমাদের আছে।

মঙ্গলবার তেলআবিব ও অন্যান্য এলাকায় অবিরাম রকেট হামলাকে ‘বিজয়’ হিসেবে দাবি করেন তিনি। ইসমাইল হানিয়া বলেন, এটা আমাদের নাগরিকদের জন্য সম্মানের।

ইসরায়েল জানিয়েছে, গাজা উপত্যকা থেকে তেলআবিবসহ বিভিন্ন এলাকায় অন্তত দেড় হাজার রকেট হামলা হয়েছে।

ইসমাইল হানিয়া বলেন, জেরুজালেম ও আল-আকসায় আগুন জ্বালিয়ে দিয়েছে ইসরায়েল। গাজায়ও আগুন জ্বালিয়েছে তারা। কাজেই পরিণতির জন্যও তারা দায়ী হবে। সহিংসতা মোকাবিলায় আমরা সম্মিলিতভাবে সামনে অগ্রসর হচ্ছি।

© ২০২১ সময় টিভি মিডিয়া নেটওয়ার্ক
সমস্ত অধিকার সংরক্ষিত
DMCA.com Protection Status
সময় মোবাইল অ্যাপ ডাউনলোড করুন
Somoy Tv App PlayStore Somoy Tv App AppleStore
ফলো সামাজিক সময়