সম্পূর্ণ নিউজ সময়
লাইফস্টাইল
৪ টা ৩৫ মিঃ, ১২ মে, ২০২১

পারফিউমের এই গুণাগুণ জানলে আপনি চমকে যাবেন

সারাদিনের পরিশ্রম, ক্লান্তি, ভয়, ভালো লাগা ও খারাপ লাগা এসব কিছু ভুলিয়ে দিতে পারে মনের মতো একটু পারফিউম। একেক জনের একেক রকম পারফিউম পছন্দ। কারও গোলাপের মিষ্টি গন্ধ পছন্দ, আবার কারও বা বৃষ্টির পর ভেজা মাটির গন্ধ ভালো লাগে। 
লাইফস্টাইল ডেস্ক

গন্ধের প্রতি ভালোবাসার এই তারতম্য বিচার করেই তৈরি হয়েছে পারফিউম। আর এই পারফিউমের কয়েকটি গুণাগুণ জানলে আপনি চমকে যাবেন। 

চলুন দেখে নেয়া যাক পারফিউমের পাঁচটি গুণাগুণ:

১। সব থেকে দামি পারফিউমে এসেন্স থাকে সবচেয়ে বেশি। ঘামের দুর্গন্ধ দূর করতে সাহায্য করে পারফিউম। এ কথা প্রায় সবারই জানা। আর অনেকেই এই কারণে পারফিউম ব্যবহার করেন। করোনাকালে একটু মাস্কেও দিয়ে দিতে পারেন। ভালো সুগন্ধ পাবেন।

২। গন্ধের সঙ্গে মস্তিষ্কের যোগাযোগ সরাসরি। কথায় আছে ‘ঘ্রাণে অর্ধ ভোজন’। ভালো গন্ধে নিমেষে মন ভালো হয়ে যায়। মনের যাবতীয় ভীতিও দূর হয়ে যায়।

৩। পারফিউম কিন্তু আকর্ষণের অন্যতম মাধ্যম। তাই কাউকে আকর্ষণ করাতে চাইলে পারফিউম একটি অন্যতম মাধ্যম হতে পারে।

৪। ঘরের পরিবেশ মনোরম করে পারফিউম। বাড়িতে থাকলে শরীরে একটু পারফিউম দিয়ে রাখতে পারেন এতে সারা বাড়িতে গন্ধ ছড়িয়ে যাবে।

৫। গন্ধ মনসংযোগ বাড়াতেও সাহায্য করে। ভালো পারফিউমের গন্ধে আপনার মন ভালো থাকবে। তাতে নতুন কোনো কাজে ভালো করে মন দিতে পারবেন। আর মন দিয়ে কাজ করলে সাফল্যের সম্ভাবনাও বেশি থাকে।

সূত্র: সংবাদ প্রতিদিন

© ২০২১ সময় টিভি মিডিয়া নেটওয়ার্ক
সমস্ত অধিকার সংরক্ষিত
DMCA.com Protection Status
সময় মোবাইল অ্যাপ ডাউনলোড করুন
Somoy Tv App PlayStore Somoy Tv App AppleStore
ফলো সামাজিক সময়