সম্পূর্ণ নিউজ সময়
আন্তর্জাতিক সময়
৩ টা ৪১ মিঃ, ১২ মে, ২০২১

৪৪ দেশে মিলেছে করোনার ভারতীয় ধরন

রায়হানুল রানা

বিশ্ব স্বাস্থ্য সংস্থা জানিয়েছে, বিশ্বের ৪৪টি দেশে করোনার ভারতীয় ভ্যারিয়েন্টের সন্ধান পাওয়া গেছে। এদিকে করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বুধবার (১২ মে) সকাল ৮টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ৪ হাজার ২০০ জন।

এ নিয়ে এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ২ লাখ ৫৪ হাজার ২২৫ জনের। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৪৮ হাজার ৪৯৯ জন। এ নিয়ে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন ২ কোটি ৩৩ লাখ ৪০ হাজার ৪৫৬ জন।

মহামারি করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউয়ে অনেকটা ভয়ংকর পরিস্থিতি বিরাজমান ভারতে। এ ভাইরাসে দেশটিতে হাজার হাজার মানুষ আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হচ্ছেন প্রতিনিয়ত। অক্সিজেনের অভাবে হাসপাতাল প্রাঙ্গণে অনেকের মৃত্যু হচ্ছে বলেও জানা গেছে। ইতোমধ্যে করোনায় মঙ্গলবার সকাল থেকে বুধবার সকাল পর্যন্ত একদিনে ভারতে ফের রেকর্ডসংখ্যক ৪ হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে।

দেশটির গণমাধ্যম এনডিটিভির সূত্রে জানা গেছে, ভারতের উত্তর প্রদেশ থেকে গঙ্গায় লাশ ভেসে আসা অব্যাহত রয়েছে। মঙ্গলবারও বেশ কয়েক জনের মরদেহ ভেসে আসায় মোট সংখ্যা ৭১ ছাড়িয়েছে। করোনায় আক্রান্ত হয়েই তাদের মৃত্যু হয়েছে বলে জানান গ্রামবাসী।

করোনা আক্রান্ত মাকে বাঁচাতে আপ্রাণ চেষ্টা করছেন সন্তানরা। কিন্তু কোনো চেষ্টাই কাজ হয়নি। একটু খানি অক্সিজেনের অভাবে চোখের সামনে মারা গেছেন মা। দৃশ্যটি উত্তর প্রদেশের একটি হাসপাতালের। মাকে বাঁচাতে না পেরে হাহাকার করছে তার অভাগা সন্তানরা।

মঙ্গলবারও উত্তর প্রদেশের গাজিপুর জেলার গঙ্গা তীরবর্তী গ্রাম গেহমারে ভেসে আসে বেশ কয়েকজনের মরদেহ। বেশ কয়েক দিন ধরেই লাশগুলো নদীতে ভাসছে তা দেখেই বোঝা যায়। তবে, কীভাবে তাদের মৃত্যু হয়েছে তা নিশ্চিত হওয়া না গেলেও করোনাকে দায়ী করছেন স্থানীয়রা।

কাঠের অভাবেই মরদেহগুলো নদীতে ফেলে দেয়া হয়েছে। অন্তত নদীর পাশে ১০-১২টি গ্রামে মরদেহ ভাসছে।

এদিকে, মরদেহগুলো কোথা থেকে আসছে তা নিয়ে তদন্ত শুরুর কথা জানান স্থানীয় কর্তৃপক্ষ।

স্থানীয় পুলিশ প্রশাসন জানান, আমরা তথ্য সংগ্রহ করছি। এগুলো এখানে কীভাবে এল, কোথা থেকে আসছে সেগুলোর তদন্ত চলছে। আশা করছি, দ্রুতই আমরা সব জানতে পারব।

© ২০২১ সময় টিভি মিডিয়া নেটওয়ার্ক
সমস্ত অধিকার সংরক্ষিত
DMCA.com Protection Status
সময় মোবাইল অ্যাপ ডাউনলোড করুন
Somoy Tv App PlayStore Somoy Tv App AppleStore
ফলো সামাজিক সময়