সম্পূর্ণ নিউজ সময়
আন্তর্জাতিক সময়
১ টা ২৬ মিঃ, ১২ মে, ২০২১

ফিলিস্তিনিদের হত্যায় যুক্তরাষ্ট্রে তীব্র নিন্দা

গাজায় বিমান হামলা চালিয়ে শিশুসহ নিরপরাধ ফিলিস্তিনিদের হত্যার জন্য তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়েছেন যুক্তরাষ্ট্রের মুসলিম দুই কংগ্রেসওম্যান ইলহান ওমর ও রাশিদা তালিব। হামলা বন্ধে আন্তর্জাতিক সম্প্রদায়ের হস্তক্ষেপ কামনার পাশপাশি নিজ দেশের সরকারেরও সমালোচনা করেন তারা।
লস্কর আল মামুন

মঙ্গলবার (১১ মে) ফিলিস্তনিদের বসতি লক্ষ্য করে বিমান হামলা চালায় ইসরায়েলি বাহিনী। তাদের হামলায় বেশ কয়েকটি ভবন ধসে পড়ে।

এদিন নিরীহ ফিলিস্তিনিদের ওপর হামলার প্রতিবাদ জানান মার্কিন কংগ্রেসওম্যান ইলহান ওমর। এক টুইটবার্তায় মুসলিম নারী আইনপ্রণেতা বলেন, ঈদের জন্য যখন মুসলিমরা অধীর আগ্রহ নিয়ে অপেক্ষায় আছেন, তখন বর্বরোচিত হামলা শুরু করেছে ইসরায়েল। এ কাজে মদদ দেয়ার জন্য নিজ দেশ যুক্তরাষ্ট্র সরকারেরও কঠোর সমালোচনা করেন তিনি।

জেরুজালেমের শেখ জারাহ এলাকায় ২৬টি ফিলিস্তিনি পরিবারকে জোর করে তাদের বাড়িঘর থেকে বের করে তা দখল করে অবৈধ ইহুদি বসতি গড়ারও তীব্র নিন্দা জানান ইলহান।

এমনকি এখনই ইসরায়েলের লাগাম টেনে ধরতে আন্তর্জাতিক সম্প্রদায়ের কাছে আহ্বান জানান তিনি।

অপরদিকে, মিশিগান অঙ্গরাজ্যের কংগ্রেসওম্যান ফিলিস্তিনি-আমেরিকান মুসলিম কংগ্রেসওম্যান রাশিদা তালিবও ফিলিস্তিনিদের ওপর অমানবিক হামলার জন্য ইসরায়েলকে দায়ি করেন।

© ২০২১ সময় টিভি মিডিয়া নেটওয়ার্ক
সমস্ত অধিকার সংরক্ষিত
DMCA.com Protection Status
সময় মোবাইল অ্যাপ ডাউনলোড করুন
Somoy Tv App PlayStore Somoy Tv App AppleStore
ফলো সামাজিক সময়