সম্পূর্ণ নিউজ সময়
আন্তর্জাতিক সময়
১ টা ১১ মিঃ, ১২ মে, ২০২১

রাতে গাজায় দফায় দফায় বিমান হামলা

তীব্র আকার ধারণ করেছে ইসরায়েল-ফিলিস্তিন পরিস্থিতি। মঙ্গলবার (১১ মে) রাতে দফায় দফায় গাজায় বিমান হামলা চালিয়েছে ইসরায়েল। জবাবে তেল আবিবে ১৩০টি রকেট হামলা চালিয়েছে ফিলিস্তিনের স্বাধীনতার সপক্ষের সংগঠন হামাস।  এতে আহত হয়েছেন বেশ কয়েকজন। ক্ষতিগ্রস্ত হয়েছে বহু স্থাপনা।
আন্তর্জাতিক সময় ডেস্ক

এসময় ইসরায়েলের দুই নারীর মৃত্যু হয়েছে বলে দাবি করেছে তেল আবিব। রকেট হামলার কড়া মূল্য দিতে হবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনজামিন নেতানিয়াহু। এদিকে, উভয় পক্ষকে শান্ত থাকার আহ্বান জানিয়েছে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের প্রশাসন।

ফিলিস্তিনি ভূখণ্ডে বিমান হামলার তীব্র নিন্দা জানিয়েছে ইরান। ইসরায়েলি বর্বরতার নিন্দা জানিয়েছে আরব লীগ ও আফ্রিকান ইউনিয়ন।

এদিন দখলদার ইসরাইলের হামলার পাল্টা জবাব দিয়েছে হামাস। তেল আবিব লক্ষ্য করে ১৩০টি রকেট হামলার দাবি করেছে ফিলিস্তিনের স্বাধীনতার সপক্ষের সংগঠনটি। এতে বেশ কয়েকজন ইসরায়েলি হতাহতের খবর পাওয়া গেছে।

এদিকে, এক বক্তব্য নিজেদের ভূখণ্ডে রকেট হামলার জন্য হামাসকে অবশ্যই মূল্য দিতে হবে বলে হুঁশিয়ারি করেন প্রধানমন্ত্রী বিনইয়ামিন নেতানিয়াহু। এমনকি বিমান হামলা অব্যাহত থাকবে বলে জানান তিনি।

বেনজামিন নেতানিয়াহু বলেন, হামাস এবং ইসলামি জঙ্গিরা যে সাহস দেখিয়েছে তার জবাব তারা পাবে। নিজের হাতেই তারা নিজেদের ধ্বংস ডেকে আনছে।

তেল আবিবে রকেট হামলার নিন্দা জানিয়েছে জার্মানি ও যুক্তরাষ্ট্র। একইসঙ্গে চলমান পরিস্থিতি পর্যালোচনা করা হচ্ছে বলে জানিয়েছে হোয়াইট হাউজ।

এদিকে, ইসরাইল ও ফিলিস্তিনের মধ্যে চলমান সহিংসতা নিয়ে গভীর উদ্বেগ জানিয়েছেন জাতিসংঘ মহাসচিব এন্তোনিও গুতেরেস। চলমান সংঘাত দ্রুত বন্ধের আহ্বান জানান তিনি।

© ২০২১ সময় টিভি মিডিয়া নেটওয়ার্ক
সমস্ত অধিকার সংরক্ষিত
DMCA.com Protection Status
সময় মোবাইল অ্যাপ ডাউনলোড করুন
Somoy Tv App PlayStore Somoy Tv App AppleStore
ফলো সামাজিক সময়