সম্পূর্ণ নিউজ সময়
খেলার সময়
২০ টা ২১ মিঃ, ১১ মে, ২০২১

৭ বছর রাজত্ব করবে বায়ার্ন!

বুন্দেসলিগায় আগামী ছয় থেকে সাত বছর রাজত্ব করবে বায়ার্ন মিউনিখ! নতুন কোচ হুলেন নাগেলসম্যানের অধীনে আরও ভাল করবে বাভারিয়ানরা। এমনটাই জানিয়েছেন দলটির দুই কিংবদন্তী ফুটবলার ইয়ুর্গেন ক্লিন্সম্যান ও লোথার ম্যাথিউজ। বায়ার্ন মিউনিখে বর্তমানে যে তরুণরা রয়েছে আগামী ৬ থেকে ৭ বছর বিশ্ব ফুটবলে তারা রাজত্ব করবে বলে মনে করেন তারা। এদিকে মৌসুম শেষেই য়্যুভেন্তাস ছাড়ার ঘোষণা দিয়েছেন জিয়ানলুইজি বুফন।
খেলার সময় ডেস্ক

মাত্র ক’দিন আগে বুন্দেসলিগা শেষের আগেই শিরোপা উৎসব করেছে বায়ার্ন মিউনিখ। লিগ শেষের আগেই শিরোপা ঘরে তোলা গেল কয়েক বছর ধরে অভ্যাসে পরিণত হয়ে গেছে বাভারিয়ানদের। রেকর্ড ৩১তম বারের মতো বুন্দেসলিগায় শিরোপা জিতেছে বায়ার্ন মিউনিখ। মৌসুম শেষেই বায়ার্নের দায়িত্ব ছেড়ে চলে যাচ্ছেন ক্লাবটিকে ৬ শিরোপা উপহার দেয়া হ্যান্সি ফ্লিক।

ফ্লিকের চলে যাওয়ায় হতাশ ক্লাবটির সমর্থকরা। তবে, বাভারিয়ান সমর্থকদের হতাশ না হতে অনুরোধ করেছেন ক্লা্বটির দুই সাবেক কিংবদন্তী ফুটবলার ইয়ুর্গেন ক্লিন্সম্যান ও লোথার ম্যাথিউজ। আগামী ৬ মৌসুম বুন্দেসলিগায় রাজত্ব করবে বায়ার্ন। এমনটাই আশা তাদের। নাগেলসম্যানের মত তরুণ কোচ দলকে আরো গুছিয়ে নিতে পারবে বলেও জানিয়েছেন দুজন।

বায়ার্ন মিউনিখের সাবেক ফুটবলার লোথার ম্যাথিউস বলেন, হ্যান্সি ফ্লিক চলে যাওয়ায় হা হুতাশ করার কিছু দেখছি না আমি। নাগেলসম্যানের মতো তরুণরা দায়িত্ব নিলে আমি মনে করি ক্লাব আরও বেশি সাফল্য পাবে। তার উদাহরণতো আমরা লাইপজিগের ক্ষেত্রেই দেখেছি। তার বয়স মাত্র ৩৩ বছর। ক্লাবের নতুনদের সঙ্গে সহজেই মানিয়ে নিতে পারবে। ক্লাবে এখন যে নবীন ফুটবলাররা রয়েছে। আমি মনে করি আরও ৭ থেকে ৮ বছর তারা ক্লাবকে সাপোর্ট দিতে পারবে।

সাবেক ফুটবলার ইয়ুর্গেন ক্লিন্সম্যান বলেন, আগামী ৬ বছর বুন্দেসলিগায় রাজত্ব করবে বায়ার্ন মিউনিখ। আমি মনে করি না তাদেরকে হারানোর সামর্থ্য অন্যদের রয়েছে।

বায়ার্নের হয়ে ৭ বার বুন্দেসলিগার শিরোপা জয়ের সুখস্মৃতি রয়েছে ম্যাথিউজের। আর ক্লিন্সম্যান ক্লাবকে উয়েফা কাপ ও বুন্দেসলিগার শিরোপা উপহার দিয়েছেন। নাগেলসম্যানের অধীনে চ্যাম্পিয়ন্স লিগের শিরোপাও পুনরুদ্ধার করবে বায়ার্ন। আশা তাদের।

এদিকে, এ মৌসুম শেষেই য়্যুভেন্তাস ছাড়ছেন ক্লাবটির কিংবদন্তি গোলরক্ষক জিয়ানলুইজি বুফন। ২০০১ সাল থেকে ২০১৮ পর্যন্ত য়্যুভেন্তাসে খেলেছেন ৪৩ বছর বয়সী গোলরক্ষক। এক মৌসুম পিএসজিতে কাটিয়ে ২০১৯ সালে আবারও ফিরেছিলেন পুরনো ঠিকানায়।

© ২০২১ সময় টিভি মিডিয়া নেটওয়ার্ক
সমস্ত অধিকার সংরক্ষিত
DMCA.com Protection Status
সময় মোবাইল অ্যাপ ডাউনলোড করুন
Somoy Tv App PlayStore Somoy Tv App AppleStore
ফলো সামাজিক সময়