সম্পূর্ণ নিউজ সময়
খেলার সময়
১৯ টা ৪৪ মিঃ, ১১ মে, ২০২১

বিশ্বকাপ সামনে রেখে পুরনো চিন্তায় বিসিবি

নতুন করে কোনো পরীক্ষা-নীরিক্ষা নয়, টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে পরীক্ষিত ক্রিকেটারদেরই বেশি সুযোগ দিতে চায় বিসিবি। জানিয়েছেন নির্বাচক হাবিবুল বাশার সুমন। তবে, বিশ্ব আসরের আগে বেশ কিছু ম্যাচ থাকায়, প্রস্তুতির ভালো সুযোগ পাওয়া যাবে বলেই মনে করেন তিনি। চূড়ান্ত স্কোয়াড তৈরিতে এই ম্যাচগুলোর দিকেই তাকিয়ে থাকবেন নির্বাচকরা।
মাকসুম আলম খান

কোনো পরিকল্পনাতেই স্থির থাকতে পারছে না বাংলাদেশ ক্রিকেট বোর্ড। ব্যাটিং অর্ডারে রদবদল, হুট করে কোনো টপ অর্ডার ব্যাটসম্যানকে ফিনিশারের দায়িত্ব দিয়ে দেয়া কিংবা নির্দিষ্ট ফরম্যাটের জন্য বিশেষায়িত দল তৈরি করা- বেশি দূর এগোয়নি এসবের কোনোটাই।

সবশেষ ভারত ও পাকিস্তান সফরে টি-টোয়েন্টির যাচ্ছেতাই পারফরম্যান্সের পর, এই ফরম্যাটের জন্য উপযোগী ক্রিকেটার খুঁজে বের করার প্রয়োজনীয়তা টের পেয়েছিল বোর্ড। বঙ্গবন্ধু কাপের পর ইয়াংস্টারদের নিয়ে আশায় বুক বেঁধেছিলেন নির্বাচকরা। যদিও শেখ মেহেদী-শরিফুল-হাসান মাহমুদরা নিউজিল্যান্ড সফরে রঙিন পোশাকে আস্থার প্রতিদান দিতে ব্যর্থ। বিশ্বকাপ সামনে রেখে তাই আবার পুরনো চিন্তায় ফিরছেন নীতি নির্ধারকরা।

বিসিবি নির্বাচক হাবিবুল বাশার সুমন বলেন, বাংলাদেশ দলকে জেতাতে সাহায্য করবে এমন দলই গঠন করা হবে। যাকে নেয়া হবে, সে যেন ওইটাতে কাজ করতে সাহায্য করে, সেটা ভেবেই নেয়া হবে। যে একাদশে আসার যোগ্যতা রাখে, তাকেই আমরা নিয়ে থাকি।

আইপিএলে খেলা সাকিব-মুস্তাফিজ ছাড়া অন্য দেশের ক্রিকেটারদের বিপক্ষে টি-টোয়েন্টিতে নিজেদের যাচাই করার অতটা সুযোগ কই টাইগারদের! সারাবছর খুব বেশি ম্যাচ খেলার সুযোগ যে হয় না। তবে, এবারের এফটিপিতে বিশ্বকাপের আগে ম্যাচ থাকছে বেশি, এটাই স্বস্তি।

হাবিবুল বাশার বলেন, বিশ্বকাপের আগে এবার সুযোগ হয়েছে, বেশ কিছু ম্যাচ খেলার। এটা অবশ্যই আমাদের সাহায্য করবে, টি-টোয়েন্টি দলটাকে গড়ে তুলতে। টি-টোয়েন্টিতে আমাদের দলটা কেমন হবে, সেটাই চিন্তা ভাবনা করা হবে।

চলতি বছর অক্টোবর-নভেম্বরে ভারতে অনুষ্ঠিত হওয়ার কথা ওয়ার্ল্ড টি-টোয়েন্টি। করোনা মহামারিতে আবারও না পেছালে, বাকি যে মোটে ৫ মাস।

© ২০২১ সময় টিভি মিডিয়া নেটওয়ার্ক
সমস্ত অধিকার সংরক্ষিত
DMCA.com Protection Status
সময় মোবাইল অ্যাপ ডাউনলোড করুন
Somoy Tv App PlayStore Somoy Tv App AppleStore
ফলো সামাজিক সময়