সম্পূর্ণ নিউজ সময়
মহানগর সময়
১৩ টা ৪৫ মিঃ, ১১ মে, ২০২১

মেডিকেল ভর্তি পরীক্ষার ফলাফল স্থগিত চেয়ে আইনি নোটিশ

২০২০-২১ সেশনে মেডিকেল কলেজের এমবিবিএস প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার ফলাফল ভুল দাবি করে নতুন মেধা তালিকা প্রণয়ন করে মেডিকেল শিক্ষার্থী ভর্তি করার জন্য স্বাস্থ্য অধিদপ্তরের দুই সচিবসহ পাঁচ কর্মকর্তার কাছে আইনি নোটিশ পাঠানো হয়েছে।
মহানগর সময় ডেস্ক

মঙ্গলবার (১১ মে) ২৪৮ জন পরীক্ষার্থীর পক্ষ থেকে সুপ্রিম কোর্টের আইনজীবী মোহাম্মদ হুমায়ন কবির ও মোহাম্মদ কাওছার ই–মেইল ও কুরিয়ার সার্ভিসের মাধ্যমে স্বাস্থ্য সচিব, শিক্ষা সচিব, স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ও পরিচালক এবং স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক বরাবর এ নোটিশ পাঠিয়েছে।

নোটিশে ইতোমধ্যে প্রকাশিত মেধা তালিকার ভিত্তিতে ২০২০-২১ শিক্ষাবর্ষে ভর্তি কার্যক্রম স্থগিত রাখতে এবং ত্রুটিপূর্ণ মেধা তালিকা বাতিল করে তিন দিনের মধ্যে পুনর্নিরীক্ষার মাধ্যমে নতুন মেধা তালিকা প্রণয়ন করতে অনুরোধ করা হয়েছে।

এ বিষয়ে আইনজীবী মোহাম্মদ হুমায়ন কবির দেশের একটি শীর্ষ গণমাধ্যমকে বলেন, ভর্তি পরীক্ষায় অন্তত দুটি নৈর্ব্যক্তিক প্রশ্নের উত্তরপত্রে দুটি করে সঠিক উত্তর ছিল। পাশাপাশি অন্তত তিনটি নৈর্ব্যক্তিক প্রশ্নের কোনো সঠিক উত্তর ছিল না। 

তিনি আরও বলেন, প্রকাশিত ফলাফলে অসংখ্য ভুল এবং বড় ধরনের অসঙ্গতি পাওয়া গেছে। সব ত্রুটি ও অসংগতি রেখে মেধা তালিকা প্রণয়ন করার ফলে অনেক যোগ্য ও মেধাবী পরীক্ষার্থী মেডিকেল কলেজগুলোতে ভর্তি হওয়ার সুযোগ থেকে বঞ্চিত হবেন বলেই আইনি নোটিশ পাঠানো হয়েছে।

নোটিশের জবাব না পেলে পরবর্তীতে উচ্চ আদালতে রিট করা হবে বলেও আইনজীবী মোহাম্মদ হুমায়ন কবির উল্লেখ করেন।

গত ৪ এপ্রিল ২০২০-২১ শিক্ষাবর্ষে মেডিকেল কলেজের এমবিবিএস প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়। জাতীয় মেধার ভিত্তিতে সরকারি ৩৭টি মেডিকেল কলেজে ভর্তির জন্য ৪ হাজার ৩৫০ জন ভর্তি-ইচ্ছুক নির্বাচিত করা হয়। পরীক্ষায় অংশ নেওয়া ৪৮ হাজার ৯৭৫ জন উত্তীর্ণ হন, যা মোট পরীক্ষার্থীর ৩৯.৮৬ শতাংশ।

© ২০২১ সময় টিভি মিডিয়া নেটওয়ার্ক
সমস্ত অধিকার সংরক্ষিত
DMCA.com Protection Status
সময় মোবাইল অ্যাপ ডাউনলোড করুন
Somoy Tv App PlayStore Somoy Tv App AppleStore
ফলো সামাজিক সময়