সম্পূর্ণ নিউজ সময়
আন্তর্জাতিক সময়
১২ টা ২১ মিঃ, ১১ মে, ২০২১

ফিলিস্তিনিদের প্রতি মুসলিম ফুটবলারদের সংহতি

আন্তর্জাতিক সময় ডেস্ক

পূর্ব জেরুজালেমে আল আকসা মসজিদে ইসরায়েলের বর্বরতার বিরুদ্ধে ফিলিস্তিনিদের প্রতি সংহতি জানিয়েছেন শীর্ষ মুসলিম ফুটবলাররা। 

ম্যানচেস্টার ইউনাইটেডের ফ্রেন্স স্টার পাউল পকবা ফিলিস্তিনিদের জন্য সমর্থন জানিয়েছেন। সোমবার তিনি ইনস্টাগ্রামে বলেন, বিশ্বে ভালোবাসা ও শান্তি প্রয়োজন। ঈদ খুব কাছে। চলুন আমরা একে অন্যের প্রতি ভালোবাসা ছড়িয়ে দিই। #প্রেয়ারফরপ্যালেস্টাইন

আরেক ফুটবলার ম্যাম থিয়াম জেরুজালেমের তৃতীয় পবিত্রস্থানের একটি ছবি টুইটারে শেয়ার করেছেন। তাতে পবিত্র কুরআনের সূরা ফাতিরের ৬ নম্বর আয়াত শেয়ার করেছেন। “হে মানুষ, নিশ্চয় আল্লাহর ওয়াদা সত্য। সুতরাং, (দুদিনের) পার্থিব জীবন যেন তোমাদেরকে প্রতারণা না করে। এবং সেই প্রবঞ্চক (শয়তান) যেন কিছুতেই তোমাদেরকে আল্লাহর (দয়া ও ক্ষমার ব্যাপারে) অহংকারী না করে (এবং ধোঁকা দিতে না পারে)।” (৩৫:৫)।

এরপর তিনি লিখেছেন, ‘আমার অন্তর আল আকসা হৃদয়ের সঙ্গে আছে।’

এছাড়া ফিলিস্তিনিদের সমর্থনে ইন্টার মিলানের আশরাফ হাকিমি, ম্যানচেস্টার সিটির রিয়াদ মাহরেজ, শালকে ০৪’এর শকোদরান মুস্তাফি, ফিওরেন্টিনার ফ্রাঙ্ক রিবারি ও পর্তুর মুসা মারেগা টুইট করেছেন।

জেরুজালেমে ফিলিস্তিনিদের ওপর টানা কয়েকদিনের আগ্রাসনের জবাবে সোমবার স্থানীয় সময় রাতে ইসরাইলের অভ্যন্তরে রকেট হামলা চালায় ফিলিস্তিনি স্বাধীনতাকামী সশস্ত্র সংগঠন হামাস। এরই জবাবে গাজায় হামাসের অবস্থানে দফায় দফায় বিমান হামলা শুরু করে ইসরায়েলি বাহিনী। এতে, শিশুসহ হতহন বহু ফিলিস্তিনি।

এর আগে গেল কয়েকদিনের ধারাবাহিকতায় সোমবার স্থানীয় সময় সকাল থেকেই জেরুজালেমের পবিত্র আল আকসা মসজিদ প্রাঙ্গনে ভূমি দখল মুক্ত করার দাবিতে প্রতিবাদকারী ফিলিস্তিনিদের ওপর হামলা চালায় ইসরায়েলি নিরাপত্তা বাহিনী। এতে একদিনেই আহত হন তিন শতাধিক ফিলিস্তিনি।

১৯৬৭ সালে আরব-ইসরায়েলের যুদ্ধের সময় পূর্ব জেরুজালেম দখল করে ইসরায়েল। এরপর ১৯৮০ সালে পুরো জেরুজালেম তাদের নিয়ন্ত্রণে চলে আসে; যা এখনো আন্তর্জাতিক সম্প্রদায় থেকে স্বীকৃতি পায়নি।

 

© ২০২১ সময় টিভি মিডিয়া নেটওয়ার্ক
সমস্ত অধিকার সংরক্ষিত
DMCA.com Protection Status
সময় মোবাইল অ্যাপ ডাউনলোড করুন
Somoy Tv App PlayStore Somoy Tv App AppleStore
ফলো সামাজিক সময়