সম্পূর্ণ নিউজ সময়
মহানগর সময়
১১ টা ৩৩ মিঃ, ১১ মে, ২০২১

করোনায় অসহায় মানুষের পাশে ‘সহচরী’

করোনার কারণে কর্মহীন ও অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে মানবসেবায় নিয়োজিত সংগঠন ‘সহচরী’। সোমবার (১০ মে) বরিশালের মুক্তিযোদ্ধা পার্কের পেছনের বস্তিতে ১০০ দরিদ্র ও দিনমজুর মানুষকে ইফতার ও সেহরী দিয়েছে সংগঠনটি। 
ওয়েব ডেস্ক

এর আগের দিন সিটি কর্পোরেশনের চাঁদমারী এলাকার বস্তিতে ত্রিশটি দরিদ্র পরিবারকে ২০ দিনের খাদ্যসামগ্রী দেয় তারা।  

এছাড়াও ৩৩ টি পরিবারকে ১৫ দিনের খাদ্যসামগ্রী, ১৫ জনকে তাদের চিকিৎসার খরচ, ৯ জনকে অর্থ দেওয়া হয়েছে। একজনকে স্থায়ীভাবে স্বাবলম্বীকরণের জন্য ব্যবসার পণ্য সামগ্রী ও ১০ জনকে ঈদ খাদ্যসামগ্রী সহায়তার পাশাপাশি নতুন পোশাক দেওয়া হয়েছে। অন্যদিকে, পাঁচজন হতদরিদ্র মানুষকে স্বাবলম্বী হবার জন্য পুঁজিবাবদ অর্থসহায়তা ও ব্যবসার প্রয়োজনীয় দ্রব্যসামগ্রী কিনে দেওয়ার প্লান হাতে নিয়েছেন তারা।

অসহায় মানুষের সহচর হওয়ার ইচ্ছায় ২০২০ সালে মহামারি করোনা ভাইরাসের প্রাদুর্ভাব বৃদ্ধিতে লকডাউনকালীন কাজ করতে শুরু করে ‘সহচরী’। যা দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত ৯ শিক্ষার্থীর সংগঠন। লকডাউনে কর্মহীন হতদরিদ্র, দিনমজুর ও মধ্যবিত্ত পরিবারের সহায় হবার ইচ্ছায় তারা ফান্ড সংগ্রহ করে। ২০২০ সালের শেষে মোট ৬ ধাপে ১৮৯ পরিবারকে খাদ্যসামগ্রী ও প্রয়োজনীয় অর্থসহায়তা দেয়। 

২০২১ সালে আবারও করোনা পরিস্থিতি খারাপ হওয়ায় ‘সহচরী’ কাজ করতে শুরু করেছে। ২০২১ সালে সহচরীর সাহায্য কার্যক্রম এর ৭ম ও ৮ম ধাপ সম্পন্ন হয়েছে। এ দুই ধাপে মোট ৬০ জন মানুষকে খাদ্যসামগ্রী, চিকিৎসা খরচসহ বিভিন্ন ধরনের সহায়তা করা সম্ভব হয়েছে। এছাড়াও পরিকল্পনা রয়েছে, বৃদ্ধ রিকশা চালকদের জন্য কাজ করার। সহচরীর এই কার্যক্রম চলমান। 

অসহায় মানুষের পাশে থেকে কাজ করে যাওয়ার অঙ্গীকার ব্যক্ত করেছেন ‘সহচরীর’ ৯ সদস্য সূচনা, মুনিয়া, অনন্যা, মাহেরা, ফারজানা, আশা, পূজা, তুষা ও মীম।

 

© ২০২১ সময় টিভি মিডিয়া নেটওয়ার্ক
সমস্ত অধিকার সংরক্ষিত
DMCA.com Protection Status
সময় মোবাইল অ্যাপ ডাউনলোড করুন
Somoy Tv App PlayStore Somoy Tv App AppleStore
ফলো সামাজিক সময়