সম্পূর্ণ নিউজ সময়
বাংলার সময়
১০ টা ৬ মিঃ, ১১ মে, ২০২১

ডলার বানাতেন মোনায়েম!

বাজারে কম্পিউটার কম্পোজ ও মোবাইলে লোডের ব্যবসা করতেন কিশোরগঞ্জ সদর উপজেরার চন্ডিপাশা ইউনিয়নের কালটিয়া কোদালিয়া গ্রামের আব্দুল মজিদের ছেলে এএসএম মোনায়েম (৩৩)। সবাই জানে মোনায়েম বিদেশ থেকে ফিরে ব্যবসা করেন। কিন্তু ব্যবসার আড়ালে দীর্ঘদিন ধরে জাল মার্কিন ডলার তৈরি করে আসছিলেন তিনি।  
নূর মোহাম্মদ

উন্নত মানের অফসেট কাগজ ও কালি ব্যবহার করে নিজের ল্যাপটপে প্রিন্ট করা হতো ডলার। এরপর সেগুলো পৌঁছে দেওয়া হতো ঢাকা, গাজীপুরসহ দেশের বিভিন্নস্থানে। এভাবেই নকল ডলার ছাপিয়ে চলতো প্রতারণা। তবে শেষ রক্ষা হয়নি। গোপনে খবর পেয়ে র‌্যাব সদর দফতরের গোয়েন্দা ইউনিট ও র‌্যাব-১৪ কিশোরগঞ্জ ক্যাম্পের একটি দল মঙ্গলবার (১১ মে) ভোরে কালটিয়া বাজারে মোনায়েমের দোকানে অভিযান চালায়। এ সময় জাল ডলার তৈরির সময় তাকে হাতেনাতে আটক করা হয়। উদ্ধার করা হয় ৭০ হাজার জাল ইউএস ডলার, ডলার মুদ্রনের প্রিন্টার, ল্যাপটপসহ অন্যান্য উপকরণ।

মঙ্গলবার (১১ মে) র‌্যাব-১৪ কিশোরগঞ্জ ক্যাম্পে আয়োজিত এক সংবাদ সম্মেলনে র‌্যাব-১৪, ময়মনসিংহ ক্যাম্পের কমান্ডিং অফিসার লেফটেন্যান্ট কর্নেল আবু নাঈম মো. তালাত জানান, মোনায়েম দুবাই থাকতো। সেখান থেকে ফিরে এলাকায় কম্পিউটার কম্পোজ ব্যবসার আড়ালে দীর্ঘদিন ধরে নকল ইউএস ডলার তৈরি করে প্রতারণা করে আসছিল।

মঙ্গলবার র‌্যাব সদর দফতরের গোয়েন্দা দল ও র‌্যাব-১৪ কিশোরগঞ্জ ক্যাম্পের সদস্যরা অভিযান চালিয়ে তাকে আটক করে। এ সময় বিপুল পরিমাণ নকল ডলার, ডলার তৈরির প্রিন্টার ও অন্যান্য উপকরণসহ আন্তঃজেলা ডলার প্রতারক চক্রের মূল হোতা মোনায়েমকে আটক করা হয়। 

তিনি জানান, এ ব্যাপারে কিশোগঞ্জ সদর মডেল থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। ডলার প্রতারণায় জড়িত অন্য সদস্যদের গ্রেফতারে চেষ্টা চলছে। 

© ২০২১ সময় টিভি মিডিয়া নেটওয়ার্ক
সমস্ত অধিকার সংরক্ষিত
DMCA.com Protection Status
সময় মোবাইল অ্যাপ ডাউনলোড করুন
Somoy Tv App PlayStore Somoy Tv App AppleStore
ফলো সামাজিক সময়