সম্পূর্ণ নিউজ সময়
আন্তর্জাতিক সময়
৭ টা ৪৫ মিঃ, ১১ মে, ২০২১

যুক্তরাষ্ট্রে শিশু-কিশোরদের টিকাদানের অনুমতি

মহামারি করোনাভাইরাস মোকাবিলায় শিশু ও কিশোরদের টিকা প্রয়োগের অনুমোদন দিয়েছে যুক্তরাষ্ট্র।  সোমবার (১০ মে) মার্কিন ওষুধ নিয়ন্ত্রক সংস্থা ফুড অ্যান্ড ড্রাগ অ্যাডমিনিস্ট্রেশন (এফডিএ) এই অনুমোদন দিয়েছে। বার্তা সংস্থা রয়টার্স ও এএফপি এমন খবর দিয়েছে।
ওয়েব ডেস্ক

এর ফলে দেশটিতে ১২ থেকে ১৫ বছর বয়সী শিশু-কিশোররাও ফাইজার-বায়োএনটেকের করোনা টিকা নিতে পারবে। বৃহস্পতিবার (১৩ মে) থেকেই তারা টিকা নিতে পারবে।

এর মধ্য দিয়ে করোনা প্রতিরোধে টিকাদান কর্মসূচি আরও সম্প্রসারিত করেছে যুক্তরাষ্ট্র। করোনা প্রতিরোধে এই পদক্ষেপকে তাৎপর্যপূর্ণ বলে মন্তব্য করেছেন এফডিএ’র ভারপ্রাপ্ত কমিশনার জানেট ওডকক।

তিনি বলেন, আজকের এই সিদ্ধান্ত শিশু-কিশোরদের করোনা থেকে সুরক্ষা দেবে। মহামারির অবসান ঘটিয়ে আমাদের স্বাভাবিক জীবনে ফিরে যাওয়ার কাছাকাছি নিয়ে যাবে।

দেশটি ১২ থেকে ১৫ বছর বয়সী শিশু-কিশোরদের জন্য এই প্রথমবারের মতো করোনার টিকার অনুমোদন দিয়েছে। শিক্ষার্থীদের বিদ্যালয়ে ফিরিয়ে নিয়ে আসতে শিশুদের টিকা দেওয়াকে গুরুত্বপূর্ণ বলে বিবেচনা করা হচ্ছে।

শিশু-কিশোরদের জন্য টিকা সহজলভ্য করতে রাজ্যগুলোর প্রতি আহ্বান জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। শিশুদের টিকাদানের অনুমোদনকে স্বাগত জানিয়ে এটিকে প্রতিশ্রুতিশীল উন্নয়ন বলে দাবি করেছেন তিনি।

বাইডেন বলেন, আপনি যদি শিশুদের অভিভাবক হন, আপনি যদি তাদের সুরক্ষা দিতে চান, আজকের সিদ্ধান্ত সেই লক্ষ্যকে এগিয়ে নিয়ে যাবে।

এফডিএ জানিয়েছে, করোনা সংক্রমিত ১৫ লাখ রোগীর বয়স ১১ থেকে ১৭ বছর। তবে শিশুদের ক্ষেত্রে এই রোগের তীব্রতা হালকা হলেও তাদের থেকে বড়দের শরীরে ছড়াতে পারে ভাইরাস।

© ২০২১ সময় টিভি মিডিয়া নেটওয়ার্ক
সমস্ত অধিকার সংরক্ষিত
DMCA.com Protection Status
সময় মোবাইল অ্যাপ ডাউনলোড করুন
Somoy Tv App PlayStore Somoy Tv App AppleStore
ফলো সামাজিক সময়