সম্পূর্ণ নিউজ সময়
খেলার সময়
২৩ টা ৪১ মিঃ, ১০ মে, ২০২১

হয়ে গেলো ওয়ার্ল্ড রানের প্রতিযোগিতা

মেরুদন্ডের ইনজুরিতে ভোগা অসুস্থদের চিকিৎসা সেবায় ব্যয় করতে প্রতিবছর তহবিল সংগ্রহে ‘উইংস ফর লাইফ’ নামে এক দাতব্য সংস্থা ওয়ার্ল্ড রানের আয়োজন করে আসছে। এবারো হয়ে গেলো এমন এক প্রতিযোগিতা। এতে বিশ্বের বিভিন্ন দেশ থেকে আসা ১ লাখ ৮৪ হাজার প্রতিযোগী অংশ নিয়েছেন। যেখানে সবাইকে পেছনে ফেলে নারী ও পুরুষ ইভেন্টে প্রথম হয়েছেন রাশিয়ার নিনা জারিনা ও সুইডেনের অ্যারন অ্যান্ডারসন।
খেলার সময় ডেস্ক

করোনার ভয়াল থাবায় জর্জরিত বিশ্ব। এর মধ্যেই বিশ্বের বিভিন্ন স্থানে হাজার হাজার প্রতিযোগীর অংশগ্রহণে হয়ে গেলো ওয়ার্ল্ড রান ইভেন্ট। যেনো তেনো দৌঁড় প্রতিযোগিতা নয়। এই প্রতিযোগিতার বিশেষত্ব হচ্ছে এখানে অংশ নেন সবাই। অ্যাথলেটই হতে হবে এমন কোন কথা নেই।

কেউ হুইলচেয়ারে, কেউ ওয়াকারের সাহায্যে আবার কেউবা কারো সহযোগিতায় হেঁটে অংশ নিচ্ছেন এই দৌড়েঁ। কেউ কেউ আবার স্পাইডারম্যানের পোষাক পরেও চলে এসেছেন দৌড়েঁ অংশ নিতে।

ভাবছেন এমন অদ্ভুত প্রতিযোগিতা কেনো? আশলে এই দৌঁড় প্রতিযোগিতা আয়োজনের পেছনে রয়েছে এক মহৎ গল্প। মূলত মেরুদন্ডের রোগে ভুগছেন এমন রোগীদের চিকিৎসা কাজে ব্যয় করতেই আয়োজন করা হয়েছে এই চ্যারিটি রান। দাতব্য সংস্থা উইংস ফর লাইফ প্রতিবছর আয়োজন করে আসছে এমন প্রতিযোগিতা।

উইংস ফর লাইফ সিইও আনিতা গারহার্ডটার জানান, চলতি বছর আমাদের লক্ষ্য থাকবে এই তহবিলে চার দশমিক এক মিলিয়ন ইউরো সংগ্রহ করা। যা মেরুদন্ডের রোগে আক্রান্তদের চিকিৎসায় ব্যয় করা হবে। আপনাদের সবার অংশগ্রহণে সবার সহাযোগিতায় আমরা এই ফান্ডের জন্য অর্থ সংগ্রহ করে যাবো এবং উন্নত চিকিৎসার জন্য আরো ভালো চিকিৎসকের সহযোগিতা নিতে পারবো বলে আশা করি। আপনাদের সহায়তায় একজনের জীবন বাঁচাতে পারে।

এবারের ওয়ার্ল্ড রান ইভেন্টে ১৫১ টি দেশের প্রায় ১ লাখ ৮৪ হাজার প্রতিযোগী অংশ নিয়েছেন। যার মধ্যে পুরুষ ইভেন্টে প্রথম হয়েছেন সুইডেনের অ্যারন অ্যান্ডারসন ও নারী ইভেন্টে সবার আগে ফিনিশিং লাইন স্পর্শ করেছেন রাশিয়ার নিনা জারিনা।

নারী ইভেন্টে চ্যাম্পিয়ন নিনা জারিনা জানান, আমি ধন্যবাদ জানাতে চাই তাদের সবাইকে যারা এত সুন্দর একটা ইভেন্টের আয়োজন করেছে। চ্যাম্পিয়ন হতে পেরে আমি খুশি। মা এটা তোমার জন্য।

পুরুষ ইভেন্টে চ্যাম্পিয়ন অ্যারন অ্যান্ডারসন জানান, শেষদিকে এসে আমার মধ্যে অন্যরকম এক উত্তেজনা কাজ করছিলো। সত্যিই দারুণ লাগছে এটা ভেবে যে এমন একটা উদ্যোগের সঙ্গে যুক্ত হতে পেরেছি।

সূচি অনুযায়ী আগামী বছর ৮ মে অনুষ্ঠেয় হবে ওয়ার্ল্ড রানের পরবর্তী ইভেন্ট। 

© ২০২১ সময় টিভি মিডিয়া নেটওয়ার্ক
সমস্ত অধিকার সংরক্ষিত
DMCA.com Protection Status
সময় মোবাইল অ্যাপ ডাউনলোড করুন
Somoy Tv App PlayStore Somoy Tv App AppleStore
ফলো সামাজিক সময়