সম্পূর্ণ নিউজ সময়
খেলার সময়
১৮ টা ২ মিঃ, ১০ মে, ২০২১

কার হাতে উঠবে লা লিগার ট্রফি?

জমে উঠেছে স্প্যানিশ লিগ লা লিগার পয়েন্ট টেবিলের লড়াই। কোন মন্ত্রবলেই মেলানো যাচ্ছে না সমীকরণ। রিয়াল মাদ্রিদ, বার্সেলোনা ও অ্যাতলেটিকো মাদ্রিদ। তিন দলের সবার সামনেই রয়েছে মর্যাদার ট্রফি ছুঁয়ে দেখার সুযোগ। বাকি আছে আর তিনটি করে ম্যাচ। দেখে নেয়া যাক শিরোপা জয়ের পথে কার পথ কতটা সহজ। আর কার জন্য লা লিগা জয় কঠিন।
পারভীন আক্তার

বুন্দেসলিগা, সিরিআ। এরইমধ্যে নিশ্চিত হয়ে গেছে লিগ শিরোপা। ইপিএলেও অনেকটা নিশ্চিত ম্যানচেস্টার সিটির শিরোপা। অথচ এখনও কেউ বলতে পারছেনা কে জিতবে এ মৌসুমের স্প্যানিশ লিগ, লা লিগার শিরোপা। বার্সেলোনা ও অ্যাতলেটিকো মাদ্রিদের ম্যাচ ড্র 'য়ের পর সৌভাগ্যের দ্বার খুলেছিলো রিয়াল মাদ্রিদের শীর্ষে ওঠার। কিন্তু শেষ ম্যাচে সেভিয়ার সঙ্গে ড্র করে সে আশায় গুড়ে বালি জিদানের দলের।

৩৫টি করে শেষ হয়েছে তিন দলের ম্যাচ। সামনে আছে তিনটি করে ম্যাচ। ৭৭ পয়েন্ট নিয়ে শীর্ষে অ্যাতলেটিকো মাদ্রিদ। ৭৫ পয়েন্ট নিয়ে দুই নম্বরে আছে রিয়াল মাদ্রিদ। তিনে থাকা বার্সেলোনার সংগ্রহ ৭৫ পয়েন্ট। মুখোমুখি লড়াইয়ের জয়ে এগিয়ে আছে রিয়াল। তিন দলই যদি তিনটি করে ম্যাচ জিতে। তবে, কোন হিসেব ছাড়াই শিরোপা জিতবে অ্যাতলেটিকো। 

লা লিগায় দু'দলের পয়েন্ট সমান হলে, শিরোপা নিশ্চিত হয় মুখোমুখি লড়াইয়ের হিসেবে। এ যাত্রায় সবচেয়ে এগিয়ে আছে রিয়াল মাদ্রিদ। লিগে বার্সেলোনার বিপক্ষে দুই ম্যাচের দুটিতেই জিতেছে রিয়াল। অ্যাতলেটিকো মাদ্রিদের সঙ্গেও দুই ম্যাচের একটিতে জয় ও একটাতে ড্র আছে জিদানের দলের। তিন দলের পয়েন্ট যদি সমান হয়। তবে, মুখোমুখি লড়াইয়ের হিসেবে শিরোপা জিতে নিবে রিয়াল মাদ্রিদ। অ্যাতলেটিকো মাদ্রিদ থাকবে দুই নম্বরে। বার্সেলোনা হবে তৃতীয়।

এবার দেখে নেয়া যাক রিয়াল মাদ্রিদের আগামী তিন ম্যাচের প্রতিপক্ষ কারা? তিন ম্যাচে রিয়ালকে লড়তে হবে গ্রানাদা, অ্যাথলেটিক বিলবাও ও ভিয়ারিয়ালের সঙ্গে। এরমধ্যে গ্রানাদার কথা আসলে একটু চিন্তায় পড়তেই পারেন রিয়াল সমর্থকরা। কদিন আগেই বার্সেলোনাকে হারিয়ে দিয়েছিলো তারা। ৩৪ ম্যাচে ৪৫ পয়েন্ট তাদের। বিলবাও সহজ প্রতিপক্ষ নয়। আর ইউরোপা লিগের ফাইনালে জায়গা করে নেয়া ভিয়ারিয়ালকেতো এরইমধ্যে সমীহের চোখে দেখছে ফুটবল বিশ্ব।

অ্যাতলেটিকো মাদ্রিদের জন্য হিসেবটা আরো সহজ। শেস তিন ম্যাচ জিতলেই সাত বছর পর নিশ্চিত লিগ শিরিোপা। রিয়াল আর বার্সেলোনা যদি কোন ম্যাচে পথ হারায় , তবে, তো কাজটা হয়ে যাবে আরো সহজ। তিন ম্যাচে অ্যাতলেটিকোর তিন প্রতিপক্ষ যথাক্রমে রিয়াল সোসিয়েদাদ, ও ওসাসুনা ও ভায়াদোলিদ।

তিন নম্বরে থাকা বার্সেলোনার আগামী তিন ম্যাচের প্রতিপক্ষ যথাক্রমে লেভান্তে, সেল্টা ভিগো ও এইবার। লেভান্তের সঙ্গে ম্যাচটা সহজ হলেও, আট নম্বরে থাকা সেল্টা ভিগোর বৈতরণী পাড়ি দেয়া কঠিন হবে কাতালানদের জন্য। পয়েন্ট টেবিলের তলানীতে থাকা এইবারো চাইবে মরণ কামড় দিতে। তাই সহজ হবে না তাদের জন্য।

© ২০২১ সময় টিভি মিডিয়া নেটওয়ার্ক
সমস্ত অধিকার সংরক্ষিত
DMCA.com Protection Status
সময় মোবাইল অ্যাপ ডাউনলোড করুন
Somoy Tv App PlayStore Somoy Tv App AppleStore
ফলো সামাজিক সময়