সম্পূর্ণ নিউজ সময়
খেলার সময়
১৭ টা ৩৬ মিঃ, ১০ মে, ২০২১

শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের দারুণ সম্ভাবনার কথা জানালেন বাশার

২১ মে শ্রীলঙ্কার বিপক্ষে হোম সিরিজের জন্য বাংলাদেশের চূড়ান্ত দল ঘোষণা করা হবে। এমনটাই জানিয়েছেন বিসিবি নির্বাচক হাবিবুল বাশার সুমন। ২০২৩ বিশ্বকাপের বাছাই পর্বের অংশ এই সিরিজ। তাই সুপার লিগের পয়েন্ট অর্জনে সাকিব-মুস্তাফিজদের মতো ক্রিকেটাররা ফেরায় সিরিজে বাংলাদেশের দারুণ সম্ভাবনা থাকবে বলেও মন্তব্য বাশারের।
হুমায়ুন কবির রোজ

গল্পটা ২০০৬ সালের। তখন একটি জয়ের আশায় চাতক পাখির মতোই প্রতীক্ষায় থাকতে হত টাইগার সমর্থকদের। সেই সময়ের সাঙ্গাকারা-জয়াবর্ধনের লঙ্কান সিংহদের বধ করেছিল হাবিবুল বাশারের বাংলাদেশ। যার নেতৃত্বে লঙ্কানদের বিপক্ষে প্রথম জয় সেই বাশার এখন নিবার্চকের ভূমিকায়।

১৫ বছর পর সেই লঙ্কান সিংহরা আবারও বাংলার ডেরায়। এর আগে ২০১৪ সালে সর্বশেষ হোম সিরিজে প্রতিপক্ষের কাছে হোয়াইটওয়াশ হয়েছিল টাইগাররা। পরিসংখ্যান বলছে, লঙ্কানদের বিপক্ষে কখনোই ওয়ানডে সিরিজ জিততে পারেনি বাংলাদেশ। তবে, এবারের প্রেক্ষাপট ভিন্ন। কারণ ওয়ানডে ফরম্যাটে বাংলাদেশ দল অনেক পরিণত। লঙ্কানদের বিপক্ষে অধরা সিরিজ জয়ই শুধু না; ২০২৩ বিশ্বকাপের বাছাই পর্বের অংশ হিসেবে লঙ্কানদের বিপক্ষে এই সিরিজ রাখবে গুরুত্বপূর্ণ ভূমিকা। তাই প্রতিটি ম্যাচই বাংলাদেশের জন্য মহা গুরুত্বপূর্ণ।

হাবিবুল বাশার বলেন, আমাদের জন্য এই সিরিজটা খুবই গুরুত্বপূর্ণ। পয়েন্টগুলো যোগ করতে পারলে বিশ্বকাপ কোয়ালিফায়ারের জন্য অনেক সুবিধা হবে। তাই এ ম্যাচগুলোকে আমরা সিরিয়াসলি নিচ্ছি।

বাংলাদেশের জন্য সুখবর আর লঙ্কান সিংহের জন্য আগাম সতর্ক বার্তা। অন্যতম দুই সেরা ক্রিকেটার সাকিব ও মুস্তাফিজ ফিরছেন এ সিরিজে। তাদের ফেরায় প্রতিপক্ষ থাকবে ভাবনায়।

বিসিবি নির্বাচক বলেন, সাকিব-মুস্তাফিজ খেলার মধ্যেই আছে। তাই তাদেরকে ছন্দে ফিরিয়ে আনতে সময় লাগবে না।

২১ মে বাংলাদেশ সফরে একমাত্র প্রস্তুতি ম্যাচ খেলবে অতিথি শ্রীলঙ্কা। ওই দিনেই চূড়ান্ত দল ঘোষণার পরিকল্পনা বাংলাদেশ ক্রিকেট বোর্ডের। তবে দলে খুব বেশি পরিবর্তনের ব্যাপার থাকবে না বলেও জানান হাবিবুল বাশার।

ঈদের ছুটি শেষে ১৬ মে অনুশীলনে নামবে বাংলাদেশ ক্রিকেট দল। একই দিনে লঙ্কানরা আসবে ঢাকায়।

© ২০২১ সময় টিভি মিডিয়া নেটওয়ার্ক
সমস্ত অধিকার সংরক্ষিত
DMCA.com Protection Status
সময় মোবাইল অ্যাপ ডাউনলোড করুন
Somoy Tv App PlayStore Somoy Tv App AppleStore
ফলো সামাজিক সময়