সম্পূর্ণ নিউজ সময়
মহানগর সময়
১৭ টা ৩০ মিঃ, ১০ মে, ২০২১

সব নজরদারি উপেক্ষা করে ঢাকা ছাড়ছে মানুষ

ওয়েব ডেস্ক

সড়ক, ফেরিঘাট সব জায়গায় এখন ঘরমুখো মানুষের স্রোত। সব নজরদারি উপেক্ষা করে যে যেভাবে পারছেন ছুটছেন বাড়ির পানে। রাজধানী থেকে বের হবার প্রতিটি পয়েন্টেই একই চিত্র দেখা গেছে। চেকপোস্ট বসিয়ে এবং ব্যারিকেড দিয়েও ঠেকানো যাচ্ছে না ঈদযাত্রা।

এদিকে, ভাড়া গাড়ির দখলে সড়ক ও মহাসড়ক। সোমবার (১০ মে) সন্ধ্যার পরও বাড়ি ফেরা মানুষের ঢল থামেনি। এতো সব ঝক্কি সামলেও গ্রামে ঈদ করতে মানুষ করোনার ভয়কে ভ্রুক্ষেপই করছে না। কোথাও কোথাও কাউন্টার বসিয়ে বিক্রি করা হয় প্রাইভেট কারের টিকিটও।

দূরপাল্লার গণপরিবহন বন্ধ, পথে পথে চেকপোস্ট তাতে কী। নাড়ির টানে সব কিছুই যেন তুচ্ছ। করোনার চোখ রাঙানিকে পায়ে মাড়িয়ে ছুটে চলা তাদের। রাজধানীর গাবতলী থেকে যাত্রা শুরু হয়ে পায়ে হেঁটেই বাড়ির পানে ছুটেছেন হাজারো মানুষ। যারা একটু সুযোগ পাচ্ছে তড়িঘড়ি করে উঠে যাচ্ছে পিকআপ, কিংবা ভাড়া করা যানে।

আমিনবাজার হয়ে সাভার থেকে হেমায়েতপুর দিয়ে সাভার পুরো সড়ক জুড়েই একই দৃশ্য দেখা যাবে। যে যেমন করে এগিয়ে যাচ্ছেন।

এদিকে, গাবতলীতে লাইন ধরে টিকিট কাউন্টার বসিয়েছে বাস মালিকরা। তবে বাস নয় সেখানে বিক্রি হচ্ছে প্রাইভেট কারের টিকিট।

লোকাল সার্ভিসের গাড়ি এলোপাতাড়ি ঘোরানোর কারণে ঢাকার আমিনবাজারে সাড়ে তিন কিলোমিটার যানজট সৃষ্টি হওয়ায় আটকে আছে পণ্যবাহী ও জরুরি সেবার গাড়িও। সময় বাড়ার সঙ্গে সঙ্গে দীর্ঘ হয় যানজটও।
 
এদিকে বিআইডব্লিউটিসির সিদ্ধান্ত মতে মাওয়া রুট থেকে জরুরি প্রয়োজনে দিনে চারটি ফেরি চলাচল করলেও অ্যাম্বুলেন্সসহ জরুরি সেবার আগেই উঠে পড়ছেন সাধারণ যাত্রীরা। করোনা সংক্রমণকে বুড়ো আঙ্গুল দেখিয়ে গাদাগাদি করে ফেরিতে চলছে পারাপার। মাস্ক কিংবা সামাজিক দূরত্বের কোনো বালাই নেই।

রোববার থেকে পুলিশের পাশাপাশি মোতায়েন রয়েছে বিজিবি। চেকপোস্ট বসিয়ে ব্যারিকেড দিয়েও ঠেকানো যাচ্ছে না ঈদযাত্রা বলে জানায় তারা।

এদিকে, যে কোনো ধরনের অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে সর্বোচ্চ চেষ্টা করছে আইনশৃঙ্খলা রক্ষাবাহিনী। মানবিক বিবেচনায় জরুরি সেবার ফেরিতে যাত্রীদের পারাপার করা হচ্ছে বলে জানান মুন্সীগঞ্জ লৌহজং উপজেলার নির্বাহী কর্মকর্তা হুমায়ুন কবির ও  শ্রীনগর থানার সহকারী পরিদর্শক মো. খলিলুর রহমান।

দুপুর নাগাদ যাত্রী চাপ একটু কমলেও শেষ বেলায় আবারো বেসামাল হয়ে পড়ে ঘাটের অবস্থা।

© ২০২১ সময় টিভি মিডিয়া নেটওয়ার্ক
সমস্ত অধিকার সংরক্ষিত
DMCA.com Protection Status
সময় মোবাইল অ্যাপ ডাউনলোড করুন
Somoy Tv App PlayStore Somoy Tv App AppleStore
ফলো সামাজিক সময়