সম্পূর্ণ নিউজ সময়
বাংলার সময়
১৫ টা ৩৯ মিঃ, ১০ মে, ২০২১

সহায়তার নামে প্রতারণার দায়ে দুইজনকে জরিমানা

ওয়েব ডেস্ক

খাদ্য সামগ্রী সহায়তা দেয়ার নামে মানুষের কাছ থেকে টাকা আদায়ের অভিযোগে দুজনকে সাজা দিয়েছে উপজেলা প্রশাসন। সোমবার (১০ মে) দুপুরে দু‘ জনকে সাজা দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কমলেশ মজুমদার।

মিঠাখালী ইউনিয়ন পরিষদের ৯নং ওয়ার্ডে ইউপি সদস্য মো. আরিফুল ফকির জানান, একটি চক্র অসহায়দের মাঝে খাদ্য সামগ্রী ও নগদ অর্থ বিতরণের নামে  জনপ্রতি একশ টাকা করে আদায় করছিলেন। বিষয়টি এলাকাবাসী জানানোর পর উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবহিত করা হয়।

এ নিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা কমলেশ মজুমদার জানান, করোনাকালীন সহায়তার নামে অসহায়দের কাছ থেকে প্রতারণার মাধ্যমে অর্থ আদায়ের অভিযোগ পেয়ে শাহ আলম (৪০) ও হোসেইন (৩৫) নামের ২ জনকে আটক করা হয়। তারা প্রতারণার মাধ্যমে অর্থ আদায়ের বিষয়টি স্বীকার করেছেন।

উভয়পক্ষের শুনানি শেষে অভিযুক্তদের প্রত্যেককে তিন হাজার টাকা জরিমানা অনাদায়ে ১৫ দিনের বিনাশ্রম সাজা দেওয়া হয়েছে বলে জানান তিনি।

জরিমানার টাকা পরিশোধ করায় তাদেরকে জেলহাজতে না পাঠিয়ে তাদের ছেড়ে দেয়া হয়েছে। আর অসহায় লোকজনের কাছ থেকে আদায়কৃত টাকা তারা মঙ্গলবারের মধ্যে সকলের কাছে পৌঁছে দেবে বলে মুচলেকা দিয়ে মুক্ত হয়ও বলেও জানান তিনি।

অভিযুক্ত শাহ আলম জানান, একটি এনজিওর কাছ থেকে ত্রাণ সামগ্রিক বিতরণ করার জন্য ৬০ জনের কাছ একশ টাকা আদায় করি। আমরা বুঝতে পেরেছি টাকা আদায় করা সঠিক হয়নি।

 

 

© ২০২১ সময় টিভি মিডিয়া নেটওয়ার্ক
সমস্ত অধিকার সংরক্ষিত
DMCA.com Protection Status
সময় মোবাইল অ্যাপ ডাউনলোড করুন
Somoy Tv App PlayStore Somoy Tv App AppleStore
ফলো সামাজিক সময়