সম্পূর্ণ নিউজ সময়
মহানগর সময়
১৩ টা ৫০ মিঃ, ১০ মে, ২০২১

চট্টগ্রামে এক টাকায় ‘ঈদের জামা’

পার্থ প্রতীম বিশ্বাস

চট্টগ্রামে সমাজের সুবিধাবঞ্চিত মানুষকে এক টাকায় ঈদের নতুন জামা-কাপড় কেনার সুযোগ করে দিয়েছে বিদ্যানন্দ ফাউন্ডেশন। চট্টগ্রাম মহানগর পুলিশ-সিএমপির সহযোগিতায় দেশের বিভিন্ন স্থানেও চলছে এ কার্যক্রম। এ উদ্যোগে খুশি নিম্নআয়ের মানুষেরা।

নগরীর চাকতাই এলাকায় পরিবারের সঙ্গে থাকে সাদিয়া নামের এ ছোট্ট শিশু। বাবা ভ্যানগাড়ি চালিয়ে সংসারের জীবিকা নির্বাহ করেন। ঈদ আসলে নতুন জামা কেনা সম্ভব হয় না। সিএমপি-বিদ্যানন্দের আয়োজনে এক টাকায় নতুন জামা কিনতে পেরে খুশি সাদিয়া।

শুধু সাদিয়া নয়, সমাজের সুবিধাবঞ্চিত নিম্ন আয়ের মানুষ অস্থায়ী মার্কেট থেকে ইচ্ছা মতো নিতে পারছে নতুন জামা। সেই সাথে সেমাই, বিস্কুটসহ নেয়া যাচ্ছে বিভিন্ন খাদ্য সামগ্রীও।

সময় নিউজকে সাদিয়া জানান, এক টাকা দিয়ে জামা কিনেছি। আমার খুব ভালো লাগেছে।

এক বৃদ্ধ জানান, জামা কাপড় ও খাবার পেয়ে আজকে ঈদের দিনের মতো আনন্দ লাগছে।  

বিদ্যানন্দের এ ধরনের মানবিক উদ্যোগের পাশে থাকতে পেরে খুশি সিএমপির সসদস্যরা বলে জানান পুলিশ কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর। তিনি আরও বলেন, আশা রাখছি পরবর্তীতে এ সহযোগিতাটা বড় করতে পারি কিনা।

শুধু চট্টগ্রাম নয়, দেশের বিভিন্ন এলাকায় একযোগে এ কার্যক্রম চলছে বলে জানান বিদ্যানন্দ ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবক প্রধান কিশোর কুমার দাশ। তিনি আরও বলেন, মঙ্গলবার থেকে নারায়ণগঞ্জ, রাজশাহী ও রংপুরে শুরু এ কার্যক্রম। আমাদের টার্গেট থাকে প্রান্তিক এলাকাগুলো এ কাজ করা।  

প্রতিদিন স্বাস্থ্যবিধি মেনে তিন'শ সুবিধাবঞ্চিত মানুষকে নতুন কাপড় দেয়া হচ্ছে বলেও জানান তিনি।

 

© ২০২১ সময় টিভি মিডিয়া নেটওয়ার্ক
সমস্ত অধিকার সংরক্ষিত
DMCA.com Protection Status
সময় মোবাইল অ্যাপ ডাউনলোড করুন
Somoy Tv App PlayStore Somoy Tv App AppleStore
ফলো সামাজিক সময়