সম্পূর্ণ নিউজ সময়
খেলার সময়
১৩ টা ৩১ মিঃ, ১০ মে, ২০২১

২০ মিনিটেই জয় তুলল পাকিস্তান

ম্যাচটা ছিল পাকিস্তানেরই। চলতি জিম্বাবুয়ে সফরে প্রথম টেস্টে তিন দিনেই জিতে যায় সফরকারীরা। দ্বিতীয় টেস্টেও তিন দিন খেলা শেষ হয়ে যেত। তবে জিম্বাবুয়ের শেষ জুটির লড়াই আর আলোকস্বল্পতার কারণে ম্যাচ গড়ায় চতুর্থ দিনে।
খেলার সময় ডেস্ক

সোমবার (১০ মে) মাঠে নেমে মাত্র ২০ মিনিটেই শেষ উইকেটটি তুলে নিয়ে টেস্ট সিরিজে স্বাগতিকদের হোয়াইটওয়াশ করল বাবর আজমের দল। এতে জিম্বাবুয়েকে ইনিংস ও ১৪৭ রানে হারাল অতিথিরা।

হারারেতে ৫১০ রানের প্রথম ইনিংস ঘোষণার পর স্বাগতিকদের ১৩২ রানে গুটিয়ে দেয় পাকিস্তান। ফলো অন করিয়ে দলটিকে দ্বিতীয় ইনিংসে ২৩১ রানে থামিয়ে দুই টেস্টের সিরিজটি ২-০ তে জিতে নিল বাবররা।

আবিদ আলীর দ্বিশত (২১৫), আজহার আলীর শতক (১২৬) আর নোমান আলীর ৯৭ রানে পাকিস্তান গড়ে ৫১০ রানের বিরাট ইনিংস। জবাবে জিম্বাবুয়ে নিজেদের প্রথম ইনিংসে গুটিয়ে যায় মাত্র ১৩২ রানে।

প্রথম ইনিংসে ক্যারিয়ার সেরা ২১৫ রানের ইনিংসে দলকে বড় পুঁজি এনে দেওয়া আবিদ আলী হন ম্যাচ সেরা। দুই টেস্টে ১৪ উইকেট নিয়ে সিরিজ সেরা হাসান।

প্রতিরোধ মানে পাকিস্তানের ইনিংস জয়কে দেরি করানো। তবে শাহীন আফ্রিদি আর নোমান আলীর বোলিংয়ে সেই প্রতিরোধ চথুর্থ দিন সকালের প্রথম ২০ মিনিট পর্যন্তই স্থায়ী হলো। জিম্বাবুয়ের ইনিংস শেষ হয় ২৩১ রানে। লুক জঙ্গুয়ে ও ব্লেসিং মুজারাবানির সেই জুটি এদিন টিকতে পেরেছে কেবল পাঁচ ওভার।

পাকিস্তানের হয়ে এই টেস্টের দারুণ পারফরম করেছেন আবিদ আলী, আজহার আলী, হাসান আলী ও নোমান আলী। আবিদ করেছেন ডাবল সেঞ্চুরি, আজহার তুলে নেন সেঞ্চুরি, নোমান অল্পের জন্য হাতছাড়া করেন সেঞ্চুরি। ৫টি করে উইকেট শিকার করেছেন, নোমান, হাসান আলী ও শাহীন শাহ আফ্রিদি।

এ জয়ে ইতিহাসের পাতায় নাম লেখাল পাকিস্তান। ১৯৯৩ সালের পর এই প্রথম এক টেস্টে তিন পাঁচ উইকেট শিকারির দেখা মিলল।

সংক্ষিপ্ত স্কোর:

পাকিস্তান ১ম ইনিংস: ৫১০/৮ (ঘোষণা)।

জিম্বাবুয়ে ১ম ইনিংস: ১৩২

জিম্বাবুয়ে ২য় ইনিংস: ৬৮ ওভারে ২৩১ (আগের দিন ২২০/৯) (জঙ্গুয়ে ৩৭, মুজারাবানি ৪*; আফ্রিদি ২০-৫-৫২-৫, তাবিশ ১১-৩-৪৬-০, হাসান ১০-৭-৯-০, সাজিদ ৬-১-৩২-০, নুমান ২১-৩-৮৬-৫)।

ফল: পাকিস্তান ইনিংস ও ১৪৭ রানে জয়ী।

সিরিজ: দুই ম্যাচের সিরিজ ২-০ তে জিতেছে পাকিস্তান।

ম্যান অব দা ম্যাচ: আবিদ আলী।

ম্যান অব দা সিরিজ: হাসান আলী।

© ২০২১ সময় টিভি মিডিয়া নেটওয়ার্ক
সমস্ত অধিকার সংরক্ষিত
DMCA.com Protection Status
সময় মোবাইল অ্যাপ ডাউনলোড করুন
Somoy Tv App PlayStore Somoy Tv App AppleStore
ফলো সামাজিক সময়