সম্পূর্ণ নিউজ সময়
শিক্ষা সময়
১০ টা ৪৫ মিঃ, ১০ মে, ২০২১

জবিতে নিয়োগে অনিয়ম খতিয়ে দেখবে ইউজিসি

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) নিয়োগে অনিয়ম, স্বজনপ্রীতি ও অর্থ লোপাটের অভিযোগ খতিয়ে দেখবে ইউজিসি। বিভিন্ন সংবাদমাধ্যমে প্রকাশিত জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে দুর্নীতির অভিযোগ পর্যালোচনায় আছে বলে জানান বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) সচিব ফেরদৌস জামান।
শিক্ষা সময় ডেস্ক

ফেরদৌস জামান বলেন, যে কোনো বিশ্ববিদ্যালয়ে দুর্নীতি হলে আমরা সেটা খতিয়ে দেখি, এরপর তদন্ত করে ব্যবস্থা নেই। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে নিয়োগে অনিয়ম, স্বজনপ্রীতি ও অর্থ লোপাটের অভিযোগ নিয়ে সংবাদমাধ্যমে জেনেছি। সংবাদমাধ্যমেই আমরা মূলত এসব অভিযোগ পেয়ে থাকি। আমরা নিশ্চয়ই এটা তদন্ত করবো।

অর্থ লোপাটের অভিযোগ বিষয়ে তিনি বলেন, আমাদের অডিট টিমেরই আপত্তি ছিল জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের অর্থের হিসাব পর্যালোচনা করার সময়।

জানিয়ে ফেরদৌস জামানা বলেন, বর্তমান লকডাউনের জন্য আমাদের কাজ কিছুটা ব্যাহত হচ্ছে। তবে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের অনিয়ম-দুর্নীতি বিষয়ে আমরা খুব শিগগিরই তদন্তে যাব। আমরা গণমাধ্যমে প্রকাশিত সংবাদগুলো পর্যালোচনা করেছি। ঈদ পরবর্তী আমাদের কার্যক্রম স্বাভাবিক হলে এই অভিযোগগুলো খতিয়ে দেখা হবে।

এদিকে বিশ্ববিদ্যালয়ে শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীসহ সব নিয়োগে স্বচ্ছতা নিশ্চিতের দাবি জানিয়েছে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, জগন্নাথ বিশ্ববিদ্যালয় সংসদ। একইসঙ্গে সাম্প্রতিক সময়ে বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত দুর্নীতির অভিযোগের তদন্ত ও প্রয়োজনীয় নেওয়ার দাবিও জানিয়েছে সংগঠনটি।

সোমবার (১০ মে) বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, জগন্নাথ বিশ্ববিদ্যালয় সংসদের সভাপতি কেএম মুত্তাকী ও সাধারণ সম্পাদক খায়রুল হাসান এক বিবৃতিতে এ দাবি জানান।

মেজবা/

© ২০২১ সময় টিভি মিডিয়া নেটওয়ার্ক
সমস্ত অধিকার সংরক্ষিত
DMCA.com Protection Status
সময় মোবাইল অ্যাপ ডাউনলোড করুন
Somoy Tv App PlayStore Somoy Tv App AppleStore
ফলো সামাজিক সময়