সম্পূর্ণ নিউজ সময়
প্রবাসে সময়
৭ টা ৩২ মিঃ, ১০ মে, ২০২১

দ. আফ্রিকায় সংক্রমণ কমায় স্বাভাবিক জীবনযাত্রা

দক্ষিণ আফ্রিকায় দিনে দিনে কমে আসছে করোনার সংক্রমণ। স্বাভাবিক হতে শুরু করেছে বাসিন্দাদের জীবনযাত্রা। একই সঙ্গে অর্থনৈতিক অচলাবস্থায় কাটতে শুরু করেছে দেশটির। ঊর্ধ্বমুখী অর্থনীতিতে রেন্ডের মান ভালো থাকায় রেমিট্যান্স পাঠাতে গিয়ে বেশি টাকা পাচ্ছেন প্রবাসীরা।
মিজানুর রহমান

দক্ষিণ আফ্রিকায় করোনার সংক্রমণ কমে যাওয়ায় গতি আসছে অর্থনীতিতে। ফলে রেন্ডের মান ভালো হওয়ায় বেশি করে রেমিট্যান্স পাঠাতে পারছেন প্রবাসীরা বাংলাদেশিরা। ঊর্ধ্বমুখী অর্থনীতিতে ডলার কমতে থাকায় ভালো হচ্ছে লোকাল কারেন্সি আর টাকার মান। বৈধভাবে রেমিট্যান্স পাঠাতে এবারে রোজায় আর ঈদে বিশেষ সেবা দিয়ে যাচ্ছে মানি এক্সচেঞ্জ হাউসগুলো।

সাউথইস্ট এক্সচেঞ্জ কোম্পানির ম্যানেজার কাজি ফরহাদ কামাল বলেন, ঈদকে সামনে রেখে এক্সচেঞ্জে রেটে ছাড় দেওয়া হচ্ছে। প্রবাসীদের বাংলাদেশিসহ অন্যদের বৈধ উপায়ে টাকা দেশের পাঠানোর জন্য উদ্বুদ্ধ করছি।

দীর্ঘদিন পরে টাকার মান ভালো হওয়ায় এবার প্রিয়জনদের জন্য সামর্থ্যের সব দিয়ে ঈদ খরচের টাকা পাঠাতে পেরে খুশি প্রবাসী বাংলাদেশিরা।

মরণঘাতী ভাইরাসের ভয়াবহতা কমে যাওয়ায় দিনে দিনে স্বাভাবিক হচ্ছে দক্ষিণ আফ্রিকার অর্থনীতি। সচল হওয়া অর্থনীতিতে টাকার মান ভালো পাওয়ায় ঈদকে সামনে রেখে প্রিয়জনদের জন্য ব্যাপক হারে ঈদ খরচ পাঠাচ্ছেন দেশটিতে বসবাসরত প্রবাসী বাংলাদেশিরা।

© ২০২১ সময় টিভি মিডিয়া নেটওয়ার্ক
সমস্ত অধিকার সংরক্ষিত
DMCA.com Protection Status
সময় মোবাইল অ্যাপ ডাউনলোড করুন
Somoy Tv App PlayStore Somoy Tv App AppleStore
ফলো সামাজিক সময়