সম্পূর্ণ নিউজ সময়
বাণিজ্য সময়
৪ টা ৩ মিঃ, ১০ মে, ২০২১

বেনাপোল বন্দরে আমদানি-রপ্তানি বন্ধ

পবিত্র শবেকদর উপলক্ষে সরকারি ছুটিতে বেনাপোল বন্দর দিয়ে ভারতের সঙ্গে আমদানি-রপ্তানি বন্ধ রয়েছে। তবে ভ্রমণ নিষেধাজ্ঞার মধ্যেও এ পথে দূতাবাসের ছাড়পত্র নিয়ে শর্তসাপেক্ষে সচল রয়েছে পাসপোর্ট যাত্রীদের যাতায়াত।সোমবার ( ১০ মে ) সকালে আমদানি-রপ্তানি বন্ধ থাকার বিষয়টি নিশ্চিত করেছেন বেনাপোল স্থলবন্দরের ভারপ্রাপ্ত পরিচালক আব্দুল জলিল।
আজিজুল হক

তিনি জানান, পবিত্র শবেকদরের সরকারি ছুটি থাকায় বেনাপোল-পেট্রোপোল বন্দরের মধ্যে আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধ থাকবে। মঙ্গলবার (১১ মে) সকাল থেকে স্বাস্থ্যবিধি মেনে পুনরায় বাণিজ্যিক কার্যক্রম শুরু হবে।

বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহসান হাবিব জানান, করোনা সংক্রমণ রোধে গত ২৬ এপ্রিল থেকে এ পথে নতুন করে পাসপোর্ট যাত্রী যাতায়াত বন্ধ রয়েছে। তবে নিষেধাজ্ঞার আগে যারা আটকা পড়েছিলেন তারা দূতাবাস থেকে ছাত্রপত্র নিয়ে যাওয়া-আসা করছেন।

বন্দর সূত্রে জানা যায়, ভারত প্রতিদিন প্রায় ৪শ’ ট্রাক বিভিন্ন পণ্য বেনাপোল বন্দরে প্রবেশ করে। বেনাপোল বন্দর থেকেও প্রায় দেড়শ’ ট্রাক বাংলাদেশি পণ্য রপ্তানি হয় ভারতে। এসব আমদানি-রপ্তানি থেকে সরকারের প্রায় ২০ কোটি টাকা রাজস্ব আহরণ হয়।

© ২০২১ সময় টিভি মিডিয়া নেটওয়ার্ক
সমস্ত অধিকার সংরক্ষিত
DMCA.com Protection Status
সময় মোবাইল অ্যাপ ডাউনলোড করুন
Somoy Tv App PlayStore Somoy Tv App AppleStore
ফলো সামাজিক সময়