সম্পূর্ণ নিউজ সময়
বাংলার সময়
৩ টা ৫৬ মিঃ, ১০ মে, ২০২১

চট্টগ্রামে ঈদের কেনাকাটায় স্বাস্থ্যবিধি মানার কোনো বালাই নেই

ভয়াবহ করোনা সংক্রমণের মধ্যেও চট্টগ্রামে ঈদের কেনাকাটায় স্বাস্থ্যবিধি মানার কোনো বালাই নেই। বাইরে বেশি ঘোরাঘুরি করায় সবচেয়ে বেশি সংক্রমিত হচ্ছে যুবকরা। লকডাউনে করোনা সংক্রমণ কিছুটা কমলে ও মৃত্যুহার এখনো নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়নি বলে জানালেন সিভিল সার্জন। মার্কেট ও শপিংমলগুলোকে নিয়ন্ত্রণে আনা না গেলে ঈদের পর সংক্রমণ আবারও বেড়ে যাওয়ার আশঙ্কা করছেন বিশেষজ্ঞ চিকিৎসকরা।
পার্থ প্রতিম বিশ্বাস

চট্টগ্রামের শপিংমল, বিপণিবিতান, মার্কেটগুলোতে ঈদের কেনাকাটায় ক্রেতাদের উপচে পড়া ভিড়। মানছে না স্বাস্থ্যবিধি। মৃত্যুভয়কে তুচ্ছ করে কার আগে কে পোশাক কিনবে, তার যেন প্রতিযোগিতা চলছে।

দুই সপ্তাহ আগেও ২৫ থেকে ৩০ শতাংশ হারে রোগী শনাক্ত হলেও লকডাউনের প্রভাবে বর্তমানে তা ১০ শতাংশে নেমে এসেছে। জেলা প্রশাসনের দাবি, স্বাস্থ্যবিধি মানাতে প্রতিদিনই অভিযান চলছে।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ওমর ফারুখ বলেন, যুবকরা বাইরে এসে আড্ডা দিচ্ছে। তাদেরকে উদ্বুদ্ধ করছি ঘরে থাকার জন্য।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. শেখ ফজলে রাব্বি বলেন, যুবকদের বেশি ঘোরাঘুরির কারণে তারা বেশি সংক্রমিত হচ্ছে। একই সঙ্গে পরিবারের বয়োজ্যেষ্ঠদেরও সংক্রমিত করছে।

চট্টগ্রাম জেনারেল হাসপাতাল সিনিয়র কনসালটেন্ট ডা. মো. আব্দুর রব বলেন, সাধারণ মানুষের ঘোরাঘুরি নিয়ন্ত্রণ করা না গেলে ঈদের পর সংক্রমণ বাড়বে। একই সঙ্গে দুই সাপ্তাহ পর সংক্রমণ ও মৃত্যুও বাড়বে।

বন্দরনগরীতে এখন পর্যন্ত ৫০ হাজার ১৭৪ জনের করোনা শনাক্ত হয়েছে। আর মারা গেছে ৫২৮ জন।

© ২০২১ সময় টিভি মিডিয়া নেটওয়ার্ক
সমস্ত অধিকার সংরক্ষিত
DMCA.com Protection Status
সময় মোবাইল অ্যাপ ডাউনলোড করুন
Somoy Tv App PlayStore Somoy Tv App AppleStore
ফলো সামাজিক সময়