সম্পূর্ণ নিউজ সময়
আন্তর্জাতিক সময়
১৯ টা ২৪ মিঃ, ৯ মে, ২০২১

কাবুলে স্কুলে গাড়িবোমা ও মর্টার হামলায় নিহত বেড়ে ৬৮

আফগানিস্তানের কাবুলের একটি স্কুলে গাড়িবোমা ও মর্টার হামলায় নিহতের সংখ্যা বেড়ে ৬৮ জন হয়েছে। এতে আহত হয়েছেন অন্তত ১৬৫ জন। 
ওয়েব ডেস্ক

শনিবারের (৮ মে) এসব বিস্ফোরণে হতাহতদের অধিকাংশই ছাত্রী। এ হামলার জন্য তালেবানকে দায়ী করেছেন আফগান প্রেসিডেন্ট আশরাফ ঘানি।-খবর রয়টার্সের

তবে তালেবান বলছে, তারা এই হামলার সঙ্গে জড়িত না। বিদ্রোহী গোষ্ঠীটি এই জঘন্য হামলার নিন্দা জানিয়েছে।

দেশটির এক ঊর্ধ্বতন নিরাপত্তা কর্মকর্তা বলেন, হতাহতদের অধিকাংশই সাইয়েদুল শুহাদা স্কুলের শিক্ষার্থী। তারা স্কুল থেকে বের হয়ে আসার সময় বিস্ফোরণগুলো ঘটে।

হাসপাতালে চিকিৎসাধীন আহতদের অনেকের অবস্থাই গুরুতর।

টিভি চ্যানেল টোলো নিউজের ভিডিওতে দেখা যায়, স্কুলের বাইরে হুলস্থুল অবস্থা। রক্তাক্ত সড়কে বই ও স্কুলব্যাগ ছড়িয়ে-ছিটিয়ে পড়ে আছে। আহতদের সহায়তায় স্থানীয়দের এগিয়ে আসতে দেখা গেছে।

এক প্রত্যক্ষদর্শী বলেন, এটি একটি গাড়ি বোমা বিস্ফোরণ ছিল, স্কুলের প্রবেশ পথের সমানে এটি ঘটেছে। তিনি জানান, হতাহতদের মধ্যে সাত-আট জন ছাড়া বাকি সবাই স্কুলের ছাত্রী, স্কুল শেষে বাড়ি ফিরছিল তারা।

সায়েদ উল শুহাদা স্কুলটি ছেলে ও মেয়েদের একটি যৌথ উচ্চ বিদ্যালয়। এখানে তিন শিফটে ক্লাস হয় এবং দ্বিতীয়টি নারী শিক্ষার্থীদের। 

আগামী ১১ সেপ্টেম্বরের মধ্যে আফগানিস্তান থেকে সব সেনা প্রত্যাহারের ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র। তারপর থেকে কাবুলজুড়ে নিরাপত্তা জোরদার করে উচ্চ সতর্কাবস্থা বজায় রাখা হয়েছে।

আফগান কর্মকর্তারা বলছেন, তালেবান সারা দেশজুড়ে হামলা বাড়িয়ে দিয়েছে। 

© ২০২১ সময় টিভি মিডিয়া নেটওয়ার্ক
সমস্ত অধিকার সংরক্ষিত
DMCA.com Protection Status
সময় মোবাইল অ্যাপ ডাউনলোড করুন
Somoy Tv App PlayStore Somoy Tv App AppleStore
ফলো সামাজিক সময়