সম্পূর্ণ নিউজ সময়
শিক্ষা সময়
১৭ টা ১ মিঃ, ৯ মে, ২০২১

বুয়েটের ভর্তি পরীক্ষা পেছানোর সিদ্ধান্ত

শিক্ষা সময় ডেস্ক

বুয়েটের ভর্তি পরীক্ষা পেছানোর নীতিগত সিদ্ধান্ত নেওয়া হয়েছে। রোববার (৯ মে) বুয়েটের ভর্তি পরীক্ষা আয়োজক কমিটির বৈঠকে এ সিদ্ধান্ত হয়।

বৈঠক সূত্রে জানা গেছে, করোনা পরিস্থিতির কারণে আগামী ৩১ মে ও ১ জুন প্রাথমিক বাছাই ও ১০ জুন চূড়ান্ত পরীক্ষা আয়োজনের সিদ্ধান্ত থেকে সরে এসেছে ভর্তি পরীক্ষা আয়োজক কমিটি। নতুন তারিখ এখনো ঠিক করা হয়নি। তবে পরিস্থিতি বিবেচনায় আগামী জুন-জুলাই অথবা জুলাই-আগস্টে ভর্তি পরীক্ষা আয়োজন করার পক্ষে সুপারিশ করেছে ভর্তি পরীক্ষা আয়োজক কমিটি।

সূত্র আরও জানায়, ঈদের পর করোনাভাইরাস পরিস্থিতি কোন দিকে যায় সেটি দেখেই ভর্তি পরীক্ষার পরবর্তী তারিখ ঘোষণা করবে ভর্তি পরীক্ষা আয়োজক কমিটি। রোজার ঈদের পর যদি সংক্রমণ কমে যায় তাহলে পরীক্ষা জুন-জুলাই মাসে আয়োজন করা হবে। আর সংক্রমণ বেড়ে গেলে জুলাই-আগস্ট মাসে পরীক্ষা আয়োজন করা হবে।

এ বিষয়ে ভর্তি পরীক্ষা আয়োজক কমিটির চেয়ারম্যান অধ্যাপক খন্দকার সাব্বির আহমেদ গণমাধ্যমকে বলেন, চলামান পরিস্থিতি বিবেচনায় ভর্তি পরীক্ষা পেছানোর নীতিগত সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে বিষয়টি চূড়ান্ত হবে একাডেমিক কাউন্সিলের বৈঠকে।

তিনি আরও বলেন, আমরা প্রাথমিকভাবে কিছু তারিখ ঠিক করেছি। তবে সেগুলো এখনই ঘোষণা করতে চাই না। কেননা করোনা পরিস্থিতি কোন দিকে যাবে সেটি আমরা কেউ বলতে পারছি না। এই অবস্থায় তারিখ ঘোষণা করে শিক্ষার্থীদের মানসিকভাবে চাপের মধ্যে রাখতে চাই না। পরীক্ষার নতুন তারিখ ঈদের পর মিটিং করে সিদ্ধান্ত নিয়ে জানিয়ে দেওয়া হবে।

© ২০২১ সময় টিভি মিডিয়া নেটওয়ার্ক
সমস্ত অধিকার সংরক্ষিত
DMCA.com Protection Status
সময় মোবাইল অ্যাপ ডাউনলোড করুন
Somoy Tv App PlayStore Somoy Tv App AppleStore
ফলো সামাজিক সময়