সম্পূর্ণ নিউজ সময়
বাংলার সময়
১২ টা ১৫ মিঃ, ৯ মে, ২০২১

স্পিডবোট দুর্ঘটনায় ২৬ জনের মৃত্যু: তদন্ত প্রতিবেদন প্রকাশ

পদ্মায় স্পিডবোট দুর্ঘটনায় ২৬ জনের প্রাণহানির ঘটনায় তদন্ত প্রতিবেদন প্রকাশ করেছে মাদারীপুর জেলা প্রশাসনের তদন্ত কমিটি। রোববার (০৯ মে) দুপুরে ওই প্রতিবেদন প্রকাশ করেন মাদারীপুরের জেলা প্রশাসক ড. রহিমা খাতুন। 
সঞ্জয় কর্মকার অভিজিৎ

এর আগে, জেলা প্রশাসকের কাছে ওই তদন্ত প্রতিবেদন জমা দেন তদন্ত কমিটির প্রধান আযহারুল ইসলাম। চালক মাদকাসক্ত হওয়ায় স্পিডবোট দুর্ঘটনায় ওই প্রাণহানির ঘটনা ঘটেছে বলে ওই প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।  

মাদারীপুরের জেলা প্রশাসক ড. রহিমা খাতুন জানান, মাদকাসক্ত হয়েই চালক শাহ আলম স্পিডবোট চালানোতেই এই মর্মান্তিক দুর্ঘটনা ঘটেছে। এসময় ঘাটে সিন্ডিকেট ও অব্যবস্থাপনা, লাইফ জ্যাকেট ছাড়া অতিরিক্ত যাত্রীবহন করে পদ্মা পারাপারসহ ২৩টি সুপারিশ করেছে তদন্ত কমিটি। যা সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে পাঠিয়ে জেলা প্রশাসনের পক্ষ থেকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান তিনি। 

গত ৩ মে শিমুলিয়া থেকে বাংলাবাজার ঘাটে আসার পথে কাঁঠালবাড়িতে নোঙর করা বাল্কহেডকে সজোরে ধাক্কা দেয় একটি দ্রুত গতির স্পিডবোট। এতে প্রাণ হারায় ২৬ জন যাত্রী। এতে আহত হন স্পিডবোটের চালকসহ ৫ জন। দুর্ঘটনার পরে চালক মো. শাহ আলমকে গুরুতর অবস্থায় শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। 

প্রশাসনের নির্দেশনায় ওই চালকের ডোপ টেস্টের নমুন সংগ্রহ করে রাখা হয়। পরে তাঁর ডোপ টেস্টের রিপোর্ট পজিটিভ আসে। 

এদিকে, মর্মান্তিক এই ঘটনায় কাঁঠালবাড়ি ঘাটের নৌ-পুলিশের এসআই লোকমান হোসেন বাদী হয়ে শিবচর থানায় ঘাটের ইজারাদার শাহ আলম খান, স্পিডবোটের দুই মালিক চান্দু মিয়া, রেজাউল ও চালক শাহ আলমের বিরুদ্ধে একটি হত্যা মামলা করেন। 

এই ঘটনায় স্থানীয় সরকার অধিদপ্তরের উপ-পরিচালক আযহারুল ইসলামকে প্রধান করে ছয় সদস্যদের তদন্ত কমিটি গঠন করে মাদারীপুরের জেলা প্রশাসন।

© ২০২১ সময় টিভি মিডিয়া নেটওয়ার্ক
সমস্ত অধিকার সংরক্ষিত
DMCA.com Protection Status
সময় মোবাইল অ্যাপ ডাউনলোড করুন
Somoy Tv App PlayStore Somoy Tv App AppleStore
ফলো সামাজিক সময়