সম্পূর্ণ নিউজ সময়
মহানগর সময়
৯ টা ১ মিঃ, ৯ মে, ২০২১

‘অক্সিজেন সিলিন্ডার বিস্ফোরণের পরিকল্পনা ছিল তাদের’

ঢাকা এবং সিলেটে পুলিশ ও বিজিবির স্থাপনায় হামলার পরিকল্পনা ছিল নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের। অক্সিজেন সিলিন্ডার দিয়ে বড় বিস্ফোরণের পরিকল্পনা ছিল তাদের। সংগঠনটির ৪ সদস্যকে গ্রেফতারের পর সংবাদ সম্মেলনে এসব তথ্য জানিয়েছেন কাউন্টার টেররিজম প্রধান।
বুলবুল রেজা

রাজধানীর মোহাম্মদপুরের বসিলা থেকে শনিবার (৮ মে) সন্ধ্যায় নিষিদ্ধ সংগঠন আনসার আল ইসলামের ৪ সদস্যকে গ্রেপ্তার করেছে কাউন্টার টেররিজম ইউনিট। আজ রোববার এ বিষয়ে সংবাদ সম্মেলন ডাকা হয়।

সংবাদ সম্মেলনে অতিরিক্ত কমিশনার মোহাম্মদ আসাদুজ্জামান জানান, ‘ঢাকায় পুলিশ ও সিলেটে বিজিবির স্থাপনায় হামলা উদ্দেশ্যে তারা মোহাম্মদপুরে একত্র হয়েছিল। যাতে বড় সংবাদ শিরোনাম হয়। জঙ্গিদের ইতিহাসে সায়েন্স প্রজেক্ট নামে গ্রুপ তৈরি করে অক্সিজেন সিলিন্ডার দিয়ে বড় বিস্ফোরণের পরিকল্পনা এটাই প্রথম।’

পুলিশ বলছে, কথিত সায়েন্স প্রজেক্টের সদস্য সংখ্যা ১০ জন। যাদের কয়েকজন আফগানিস্তানে গিয়ে ফিরে এসেছেন। হামলার পর বাকি সদস্যরা ওই দেশে যেতে চেয়েছিলেন। কিন্তু করোনার মধ্যে তারা কীভাবে আফগানিস্তান গেল সে বিষয়ে রিমান্ডে তাদের জিজ্ঞাসাবাদ করা হবে বলেও জানান মোহাম্মদ আসাদুজ্জামান। 

পুলিশ এবং বিজিবির ওপর হামলার উদ্দেশ্যে তারা রেকিও করেছিল বলে সংবাদ সম্মেলনে জানানো হয়। ব্রিফিংয়ে হেফাজতের জঙ্গি সংশ্লিষ্টতার বিষয়ে মামুনুল হক জিজ্ঞাসাবাদ জরা হবে বলেও জানান কাউন্টার টেররিজম প্রধান।

© ২০২১ সময় টিভি মিডিয়া নেটওয়ার্ক
সমস্ত অধিকার সংরক্ষিত
DMCA.com Protection Status
সময় মোবাইল অ্যাপ ডাউনলোড করুন
Somoy Tv App PlayStore Somoy Tv App AppleStore
ফলো সামাজিক সময়