সম্পূর্ণ নিউজ সময়
আন্তর্জাতিক সময়
৮ টা ৩৫ মিঃ, ৯ মে, ২০২১

বিচ্ছেদের দিনই মেলিন্ডার কাছে আসে গেটসের ২ বিলিয়নের বেশি শেয়ার

বিল গেটস ও মেলিন্ডা গেটস যেদিন তাদের বিবাহবিচ্ছেদের ঘোষণা দেন ঠিক ওই দিনই মেলিন্ডা গেটস বিলিয়নিয়ার হয়ে যান। বিল গেটসের সংস্থা ক্যাসকেড ইনভেস্টমেন্ট তাদের প্রায় ২ দশমিক ৪ কোটি ডলার (২.৪ বিলিয়ন) শেয়ার মেলিন্ডা গেটসের নিয়ন্ত্রণাধীন দুটি সংস্থায় বিনিয়োগ করে। ফলে বিল গেটসের সম্পদের পরিমাণ ১৩ হাজার ৪০ কোটি ডলার থেকে কমে ১২ হাজার ৮১০ কোটি ডলার হয়ে যায় বলে জানায় ফোর্বস। 
আন্তর্জাতিক সময় ডেস্ক

ওই সাময়িকীর তথ্যমতে, এখনও বিশ্বের ধনী ব্যক্তিদের তালিকায় চতুর্থ অবস্থানে আছেন বিল গেটস।

অটোনেশনের ২৯ লাখ ৪০ হাজার শেয়ার ও কানাডীয় ন্যাশনাল রেলওয়ে কোম্পানির এক কোটি ৪১ লাখ শেয়ার পান মেলিন্ডা গেটস। এ ছাড়া মেক্সিকোভিত্তিক কোকাকোলা ফেমসার ২ কোটি ৫৮ লাখ শেয়ার পান মেলিন্ডা। ম্যাক্সিকান ব্রডকাস্টার গ্রুপো টেলিভিসা এসএর ১৫ কোটি ৫৪ লাখ শেয়ার পেয়েছেন মেলিন্ডা, যার মূল্য ৩৮ কোটি ৬০ লাখ ডলার।

সত্তরের দশকে সহপ্রতিষ্ঠাতা হিসেবে বিশ্বের সর্ববৃহৎ সফটওয়্যার প্রতিষ্ঠান গড়ে তোলেন বিল গেটস। এই প্রতিষ্ঠানের মাধ্যমে এ সম্পদের মালিক হন তিনি। বিল গেটস ও মেলিন্ডা দম্পতির বিচ্ছেদের ঘোষণার পর থেকেই কে সম্পদের কত অংশ পাবেন তা আলোচনায় চলে আসে। তাদের সন্তানরা কী পরিমাণ সম্পদের মালিক হচ্ছেন, তা নিয়ে শুরু হয় আলোচনা।

গত সপ্তাহে ২৭ বছরের বিবাহিত জীবনে ইতি টানেন বিল ও মেলিন্ডা। টুইটারে দুজন একত্রেই এই বিচ্ছেদের ঘোষণা দেন। এদিকে, বিশ্লেষকদের অনেকেই বিল গেটস ও মেলিন্ডার বিচ্ছেদকে ইতিহাসের সবচেয়ে ব্যয়বহুল বিচ্ছেদ বলে অভিহিত করছেন।

সূত্র: ইউএসএ টুডে

© ২০২১ সময় টিভি মিডিয়া নেটওয়ার্ক
সমস্ত অধিকার সংরক্ষিত
DMCA.com Protection Status
সময় মোবাইল অ্যাপ ডাউনলোড করুন
Somoy Tv App PlayStore Somoy Tv App AppleStore
ফলো সামাজিক সময়