সম্পূর্ণ নিউজ সময়
বাংলার সময়
৬ টা ১৮ মিঃ, ৯ মে, ২০২১

চট্টগ্রামে করোনায় মৃত্যু প্রায় তিনগুণ বেড়েছে

চট্টগ্রামে এতদিন মৃত্যুর হার কম থাকলেও হঠাৎ করে আবারও বেড়েছে। গত এক সপ্তাহ ধরে মৃত্যু হয়েছে প্রতিদিন এক দুইজন করে। কিন্তু গত ২৪ ঘণ্টায় মৃত্যু বেড়েছে প্রায় তিনগুণ। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৮ জনের। যা গতকাল শনিবার (৮ মে) ছিল ৩ জন।
শফিকুল ইসলাম

এছাড়া গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ৭৪ জনের। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৫১ হাজার ৯৩ জনে। 

রোববার (৯ মে) সকালে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এসব তথ্য জানা যায়। কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাব ও চট্টগ্রামের ৬টি ল্যাবে ১ হাজার ১৯৭টি নমুনা পরীক্ষা করা হয়।

এর মধ্যে বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৩৮৫টি, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ২৪২টি নমুনা পরীক্ষা করা হয়। বিআইটিআইডি ল্যাবে ২২ জন, চমেক ল্যাবে ১৯ জনের করোনা পজেটিভ রিপোর্ট এসেছে।

শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৫০৬টি নমুনা পরীক্ষা করে ১৪ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১২টি নমুনা পরীক্ষা করে ৪ জন, জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ৩৭টি নমুনা পরীক্ষা করে ১২ জন এবং মেডিক্যাল সেন্টার হাসপাতালে ১১টি নমুনা পরীক্ষা করে ৩ জনের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।

এদিন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাব, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাব ও বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে নমুনা পরীক্ষা হয়নি। এছাড়া কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৪টি নমুনা পরীক্ষা করে করোনা ভাইরাসের অস্তিত্ব মিলেনি।

সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় ৭৪ জনের করোনা শনাক্ত হয়েছে। নমুনা পরীক্ষা করা হয়েছে ১ হাজার ১৯৭টি। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ৫৫ জন এবং উপজেলায় ১৯ জন।

চট্টগ্রামে গ্রামের চেয়ে আক্রান্ত ও মৃত্যুর হার শহরে বেশি। মৃত্যুর এ পর্যন্ত মৃত্যু ৫৬১ জনের। আর আক্রান্ত ৫১ হাজারের বেশি। আক্রান্তের হার বেশি ৩১ থেকে ৪১ বছর বয়সী।

© ২০২১ সময় টিভি মিডিয়া নেটওয়ার্ক
সমস্ত অধিকার সংরক্ষিত
DMCA.com Protection Status
সময় মোবাইল অ্যাপ ডাউনলোড করুন
Somoy Tv App PlayStore Somoy Tv App AppleStore
ফলো সামাজিক সময়