সম্পূর্ণ নিউজ সময়
খেলার সময়
১ টা ১৫ মিঃ, ৯ মে, ২০২১

চ্যাম্পিয়ন লিগ ফাইনাল আয়োজন ঘিরে তৈরি হয়েছে অনিশ্চয়তা

কোথায় হবে চ্যাম্পিয়ন্স লিগ ফাইনাল? ইস্তানবুলের আতাতুর্ক স্টেডিয়াম মহারণের জন্য প্রস্তুত হলেও, কোভিড-১৯ এর কারণে ম্যাচ আয়োজন নিয়ে তৈরি হয়েছে শঙ্কা। করোনা বেড়ে যাওয়ায় তুরস্কে চলছে লকডাউন, একই সঙ্গে যুক্তরাজ্য থেকে দেশটিতে ভ্রমণ নিষেধাজ্ঞা তৈরি করেছে জটিল পরিস্থিতি। তবে নির্ধারিত ভেন্যুতেই ম্যাচ আয়োজনে এখনো অনড় অবস্থানে উয়েফা।
খেলার সময় ডেস্ক

আবারো গগন বিদারী চিৎকারে মুখরিত হবে স্টেডিয়াম। প্রিয় দলের ব্যানার প্ল্যাকার্ড হাতে সমর্থকের সরব উপস্থিতিতে ফুটবল ফিরে পাবে তার চিরায়ত সৌন্দর্য। চ্যাম্পিয়ন্স লিগ ফাইনাল কেন্দ্র করে প্রস্তুতি নিয়েই এগুচ্ছিলো ইস্তানবুলের অতাতুর্ক অলিম্পিক স্টেডিয়াম। কিন্তু সেখানে আবারো করোনার অশুভ ছায়া।

প্রাণঘাতী এই ভাইরাস মোকাবেলায় ভালো অবস্থানে তুরস্ক। ভ্যাক্সিনেশনের দিক থেকে বিশ্বে তাদের অবস্থান সপ্তম। তথাপি নতুন করে করোনা সংক্রম বেড়ে যাওয়ায় দেশজুড়ে চলছে কঠোর লক ডাউন। আর তাতেই শঙ্কার মেঘ ম্যানচেস্টার সিটি-চেলসি ফাইনাল নিয়ে। যদিও ১৭ মে'র পর থেকে এই বাধ্যবাধকতা শিথিল হবে বলে আভাস আছে কর্তৃপক্ষের।

এই সংকট অবশ্য দ্বিমুখী। তুরস্কের কোভিড পরিস্থিতি পর্যালোচনায় দেশটিকে কালো তালিকাভুক্ত করেছে যুক্তরাজ্য সরকার। তাই ভ্রমণে দেয়া হয়েছে নিষেধাজ্ঞা। এমন অবস্থায় খেলোয়াড় তো বটেই, দু-দলের চার হাজার করে মোট আট হাজার সমর্থক যে স্বপ্ন দেখেছিলেন মাঠে বসে খেলা উপভোগ করবেন তা ধূলিসাৎ হতে চলেছে।

করোনার কারণে চ্যাম্পিয়ন্স লিগ ফাইনাল ভেন্যু নিয়ে উৎকণ্ঠার মাঝেই বিকল্প আলোচনা শুরু হয়েছে। অনেকেই বলছেন যেহেতু অল ইংলিশ মহারণ তাই ম্যাচ সরানোর কোন প্রয়োজন নেই। সেক্ষেত্রে খেলাটা হোক ওয়েম্বলিতে। তবে অনড় অবস্থানে উয়েফা। তাদের দাবী ম্যাচ আয়োজিত হবে নির্ধারিত সময়ে এবং সেটা ইস্তানবুলেই।

এদিকে, ম্যাচ যেখানেই হোক তা নিয়ে বিচলিত নয় দুই ফইনালিস্ট। ম্যানচেস্টার সিটির হয়ে প্রথম শিরোপা জিতে যেমন ইতিহাস সৃষ্টির অপেক্ষায় পেপ গার্দিওলা, তেমনি পিএসজির হয়ে গেলবারের ফাইনাল হারের ক্ষতে থমাস টাচেল প্রলেপ দিতে চান চেলসির হয়ে।

চেলসি কোচ থমাস টাচেল বলেন, 'সত্যি বলতে খেলাটা যেখানেই হোক এটা নিয়ে কোন মাথা ব্যথা নেই আমার। ইস্তানবুলে হলেও আপত্তি নাই। কোন ভেন্যুতে খেলছি এটা মুখ্য না। বরং কিভাবে খেলবো এটা নিয়ে ভাবছি।'

ম্যানচেস্টার সিটি কোচ পেপ গার্দিওলা বলেন, 'আর মাত্র একটা ম্যাচ। সব পরিকল্পনা এখন এটা ঘিরেই। এ জন্য কোন চাপ নিতে চাই না। ফুটবলারদেরও বলেছি নির্ভার থাকতে। সময় মত শুধু কাজটা করে যেতে হবে।'

আগামী ২৯ মে চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে মুখোমুখি হবে ম্যানচেস্টার সিটি ও চেলসি।

© ২০২১ সময় টিভি মিডিয়া নেটওয়ার্ক
সমস্ত অধিকার সংরক্ষিত
DMCA.com Protection Status
সময় মোবাইল অ্যাপ ডাউনলোড করুন
Somoy Tv App PlayStore Somoy Tv App AppleStore
ফলো সামাজিক সময়