সম্পূর্ণ নিউজ সময়
খেলার সময়
০ টা ১৩ মিঃ, ৯ মে, ২০২১

কোনো রকেট সায়েন্স আমাকে বদলায়নি: তাসকিন

কোনো রকেট সায়েন্স আমাকে বদলায়নি। যখন নিয়মিত বাংলাদেশ ক্রিকেট দলকে জেতাতে পারব। তখনই ধরে নেব আমার দলের জন্য ইতিবাচক পরিবর্তন এসেছে। সম্প্রতি সময় সংবাদের সঙ্গে এক আলাপকালে এমনটাই বলেছে তাসকিন আহমেদ। 
হুমায়ুন কবির রোজ

করোনায় স্বাভাবিকভাবেই আতঙ্কে চার দেয়ালের মাঝে বন্দি হয়ে পড়ে জীবন। কিন্তু বন্দি জীবনের শেকল ভেঙে মোহাম্মদপুর নিজ বাড়ি থেকে বসিলার ধু-ধু প্রান্তের ফিটনেস ধরের রাখার প্রাণপণ চেষ্টা চালিয়েছেন তাসকিন। কখনো ধানমন্ডিতে স্বাস্থসুরক্ষা মেনে জিম করেছেন প্রতিনিয়ত নিজেকে ফিট রাখতে। ফিটনেস বিবচনায় বাংলাদেশ দলের অন্যতম সেরা এখন এই স্পিডস্টার।

বাংলাদেশ ক্রিকেট দলের ফাস্ট বোলার তাসকিন আহমেদ বলেন, 'গত দেড় বছর ধরে লাইফ স্টাইল, ডিসিপ্লিন সব মিলিয়ে প্রসেসটা ভালো রাখার চেষ্টা করেছি। মাঠে এবং মাঠের বাইরে সব জায়গাতে শতভাগ দিয়ে যাচ্ছি।'

করোনা অভিশাপ সবার জীবনে। তবে, এই পরিস্থিতির মাঝে বিরক্তিকর সময়টাকে আশীর্বাদে রূপ দিয়েছেন তাসকিন নিজেই। ২০১৭ সালে টেস্টে অভিষেকের পর ওই বছরে খেলে ৫ টেস্ট খেলে শিকার ছিলেন মোটে ৭ উইকেট। চার বছর পর এলিট ক্রিকেটে ফিরেই দুই টেস্টে শিকার ৮ উইকেট। নিজেকে আবিষ্কার করলেন ভিন্ন রূপে। শ্রীলঙ্কার বিপক্ষে দুই টেস্টে লম্বা স্প্যালে বোলিং কিংবা প্রতি সেশনে গতি ধরে রাখার ব্যাপারটি প্রতিপক্ষকে দগ্ধ করেছে আর মুগ্ধ করেছে বাংলাদেশকে।

তাসকিনের আন্তর্জাতিক ক্রিকেটে ফেরাটা প্রতাপে হলেও, বলতে হবে সে হতভাগা। নিউজিল্যান্ড থেকে শ্রীলঙ্কা সিরিজ। তার ওভারেই স্কুল পাড়া-মহল্লার খেলোয়াড়দের মতোই ক্যাচ ফেলেছেন বাংলাদেশের ফিল্ডাররা। এতে, তাসকিনের ক্যারিয়ার আর বাংলাদেশের অনেক বড় অর্জন মিস হয়েছে। আক্ষেপ থাকলেও সতীর্থের প্রতি তার সম্মান অগাধ।

তাসকিন আহমেদ বলেন, 'মাঝেমধ্যে কেউ মিস করলে আমি রিয়েক্ট করি না। কারণ এটা আমাদের পুরো দলের খেলা। আমার বলে একটা ক্যাচ মিস হলে আমি যদি বাজে রিয়েক্ট করি তাহলে আমাদের টিমের ভাবমূর্তি নষ্ট হতে পারে। খারাপ লাগে হয়তো মাঝেমধ্যে যে, আরও দু-একটা উইকেট বেশি হতে পারত।'

লঙ্কা থেকে দেশে ফিরেছেন ৫ দিন হলো। কিন্তু কোয়ারেন্টাইন জটিলতায় ঘরে বন্দি এই স্পিডস্টার। ছটফট করছেন দ্রুতই মাঠে ফিরতে। শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজে গতির ঝড় তুলতে।

© ২০২১ সময় টিভি মিডিয়া নেটওয়ার্ক
সমস্ত অধিকার সংরক্ষিত
DMCA.com Protection Status
সময় মোবাইল অ্যাপ ডাউনলোড করুন
Somoy Tv App PlayStore Somoy Tv App AppleStore
ফলো সামাজিক সময়