সম্পূর্ণ নিউজ সময়
বাংলার সময়
২৩ টা ৩১ মিঃ, ৮ মে, ২০২১

অসহায়দের মাঝে ‘স্বপ্ন মিছিলের’ খাদ্য সামগ্রী বিতরণ

চট্টগ্রামে সুবিধাবঞ্চিত অসহায় পরিবারের মাঝে নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী বিতরণ করেছে স্বেচ্ছাসেবী সংগঠন ‘স্বপ্ন মিছিল’। শনিবার (৮ মে) নগরীর বিভিন্ন এলাকায় এ খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।
বাংলার সময় ডেস্ক

এদিন ‘স্বপ্ন মিছিল’র সদস্যরা বিভিন্ন টিমে ভাগ হয়ে অসহায় পরিবারের কাছে পৌঁছে দিয়েছে ১০ রকমের নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী ভর্তি ব্যাগ।

মো. শাহজালাল নামে এক রিকশা চালক বলেন, লকডাউনের আগে একটি ফ্যাক্টরিতে কাজ করতাম। কিন্তু করোনার কারণে চাকরিটা চলে যায়। এরপর থেকে রিকশা চালানো শুরু করি। এক সময় স্ত্রী, ছেলে, মাকে নিয়ে ভালোই দিনযাপন করতাম। আমি পরিস্থিতির শিকার। সারাদিন যা আয় হয় তাতে দু'মুঠো খাবারের জোগান দিতে হয়। খাদ্য সামগ্রী পেয়ে সংগঠনটির প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।

স্বপ্ন মিছিলের প্রতিষ্ঠাতা সদস্য ও সভাপতি অভিজিত বড়ুয়া রৌদ্র বলেন, কেউ যাতে আমাদের ভালোবাসার ব্যাগ নিতে গিয়ে বিব্রত, লজ্জিত কিংবা সংকোচবোধ না করেন সেজন্য আমরা তাদের বাসার ভেতরে থাকতে বলেছি। আর আমরা খাদ্য সামগ্রী ভর্তি ব্যাগ তাদের বাসার সামনে রেখে এসেছি।

২০১০ সালে যাত্রা শুরুর পর থেকে স্বপ্ন মিছিল বিনামূল্যে শিক্ষা সামগ্রী বিতরণ, শীতবস্ত্র বিতরণ, সুবিধাবঞ্চিত শিশুদের সঙ্গে ফল উৎসব, দুর্গত এলাকায় ত্রাণ বিতরণ, ইফতার ও ঈদবস্ত্র বিতরণ, রেইনকোট বিতরণ, সুবিধাবঞ্চিতদের নিয়ে বর্ষপূর্তি উদযাপন, বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয়, সর্বোপরি বিভিন্ন সেবামূলক, সামাজিক ও জনসচেতনতামূলক কাজ করছে। সদস্যদের নিজস্ব অর্থায়নে এ সব সেবামূলক কাজ করছে স্বপ্ন মিছিল।

© ২০২১ সময় টিভি মিডিয়া নেটওয়ার্ক
সমস্ত অধিকার সংরক্ষিত
DMCA.com Protection Status
সময় মোবাইল অ্যাপ ডাউনলোড করুন
Somoy Tv App PlayStore Somoy Tv App AppleStore
ফলো সামাজিক সময়