সম্পূর্ণ নিউজ সময়
মহানগর সময়
২০ টা ২১ মিঃ, ৮ মে, ২০২১

রাতের আঁধারে দূরপাল্লার বাসে ঢাকা ছাড়ছেন ঘরমুখো মানুষ

কোনো কিছুই তোয়াক্কা না করে করোনা সংক্রমণের ভয় উপেক্ষা করে রাতের আঁধারেও ঢাকা ছাড়ছেন ঈদে ঘরমুখো মানুষ। লকডাউনের মধ্যে বাড়তি ভাড়া গুনে দূরপাল্লার বাস চলাচল অনেকটা ওপেন সিক্রেট। কেউ কেউ যাচ্ছেন প্রাইভেটকার বা পণ্যবাহী ট্রাকেও। গন্তব্যে পৌঁছানোর যাত্রাপথ পারিবহনগুলো পার হয় পুলিশকে টাকার বিনিময়ে ম্যানেজ করে।
সানবীর রুপল

শনিবার (৮ মে) ইফতারের পর থেকে ছোট ছোট জটলা দেখা যায় আবদুল্লাহপুর বাসস্ট্যান্ডে। টিকিট কাউন্টারে টিকিট বিক্রি হলেও সময় সংবাদের উপস্থিতি টের পেয়ে বন্ধ করে দিলেন টিকিট বিক্রি। তবে একটু দূরেই কামাড়পাড়ায় দেখা মিলল উত্তরবঙ্গগামী অপেক্ষমাণ বাসের।

নিষেধাজ্ঞার মধ্যেও কীভাবে বাস ছাড়ে জানতে চাওয়া হয় একটি বাসের হেলপারের কাছে। তিনি বলেন, পুলিশকে ১-২ হাজার টাকা দিলে পুলিশ বাস ছাড়ার অনুমতি দেয়।

গাবতলী বাস টার্মিনালেও একই চিত্র। বাড়ি ফেরা মানুষের ভিড়। হেঁটে ভিন্ন ভিন্ন পথে যাত্রা করছেন অনেকে। অনেকেই অপেক্ষা করছেন ঘণ্টার পর ঘণ্টা। এ সুযোগে গাড়িতে যাত্রী তুলে দিতে তৎপর দালাল চক্র।

চড়া দামে যারা বাস বা প্রাইভেটকারে যেতে পারছেন না তারা ছুটেছেন পণ্যবাহী পরিবহনে।

ঘরমুখো এক যাত্রী বলেন, পরিবারের সবার সাথে ঈদ করার জন্য বাড়ি যাচ্চি। কিন্তু গাড়ি পাওয়া যাচ্ছে না। গাড়ি পাওয়া গেলেও টিকিট পাওয়া যাচ্ছে না। তাই ট্রাকে করেই বাড়ি যেতে হচ্ছে।

ঈদ যাত্রার এই ভিড় আগামী কয়েকদিনে আরও বাড়তে পারে।

© ২০২১ সময় টিভি মিডিয়া নেটওয়ার্ক
সমস্ত অধিকার সংরক্ষিত
DMCA.com Protection Status
সময় মোবাইল অ্যাপ ডাউনলোড করুন
Somoy Tv App PlayStore Somoy Tv App AppleStore
ফলো সামাজিক সময়