সম্পূর্ণ নিউজ সময়
বাণিজ্য সময়
১৬ টা ৪ মিঃ, ৮ মে, ২০২১

চতুর্থ শিল্প বিপ্লবে আধুনিক শিল্প পার্ক স্থাপনের বিকল্প নেই: শিল্পমন্ত্রী

ঈষিতা ব্রহ্ম

বর্তমান সরকার শিল্পবান্ধব বলেই, বিগত বারো বছরে ধরে দেশের শিল্পোন্নয়নের জন্য কাজ করছে, আর সে কারণেই আজ দেশে নতুন নতুন শিল্প পার্ক স্থাপিত হচ্ছে। এই শিল্প পার্ক স্থাপনের মাধ্যমেই বাংলাদেশ ২০৪১ সালে উন্নত আয়ের শিল্প সমৃদ্ধ দেশের পাশাপাশি ব্যাপক হারে কর্মসংস্থান সৃষ্টি হবে বলে মন্তব্য করেছেন শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ূন।

শনিবার (০৮ মে) গাজীপুরের শ্রীপুরে এনার্জিপ্যাক পাওয়ার জেনারেশন লিমিটেড (ইপিজেএল) এর এনার্জিপ্যাক ইন্ডাস্ট্রিয়াল পার্কের উদ্বোধনী অনুষ্ঠানে (ভার্চুয়ালি) প্রধান অতিথি বক্তব্যে শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন এসব কথা বলেন।

তিনি বলেন, সবার প্রচেষ্টায় বাংলাদেশের শিল্পায়ন ও উৎপাদনে এই জায়গায় পৌঁছেছে। প্রধানমন্ত্রীর দক্ষ নেতৃত্বে করোনা মহামারি এই সময়ও বিশ্বের বড় বড় দেশ যেখানে হিমশিম খাচ্ছে, সেখানে দেশের মানুষের জীবন ও জীবিকা সচল আছে, পাশাপাশি শিল্প কারখানাও চালু আছে। দেশের মানুষ একেবারে কর্মহীন হয়ে পড়েনি। চতুর্থ শিল্প বিপ্লবের এই সময় বিশ্বের বড় বড় দেশেগুলোর সাথে শিল্প উৎপাদনে প্রতিযোগিতায় টিকে থাকতে হলে আরও আধুনিক শিল্প পার্ক স্থাপনের কোনো বিকল্প নাই।

শিল্পমন্ত্রী আরও বলেন, করোনা মহামারির মধ্যেও বাংলাদেশ গতবছর জিডিপি ৫ দশমিক ২৪ শতাংশ ধরে রাখতে সক্ষম হয়েছে। বর্তমানে করোনা মহামারীর দ্বিতীয় ঢেউ চলছে। জাতীয় অর্থনীতি সচল রাখতে লকডাউনের মধ্যেও স্বাস্থ্যবিধি মেনে বিশেষ ব্যবস্থাপনায় শিল্প কারখানা চালু রাখা হয়েছে, যাতে করে মানুষ কর্মহীন না হয়ে পড়ে। 

তিনি বলেন, দেশীয় একটি প্রতিষ্ঠান ইন্ডাস্ট্রিয়াল পার্ক নির্মাণের মতো প্রশংসনীয় একটি উদ্যোগ নিয়েছে। এই এনার্জিপ্যাক শিল্প পার্কটি অর্থনৈতিক উন্নয়ন ও কর্মসংস্থানের সুযোগ তৈরি করবে।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য ও এনার্জিপ্যাক ইন্ডাস্ট্রিয়াল পার্কের বিষয়ে উপস্থাপনা করেন ইপিজেএল এর ব্যবস্থপনা পরিচালক ও প্রধান নির্বাহী হুমায়ুন রশিদ। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন ইপিজেএল এর চেয়ারম্যান ইঞ্জিনিয়ার রবিউল আলম এবং পরিচালক এনামুল হক চৌধুরী। 

© ২০২১ সময় টিভি মিডিয়া নেটওয়ার্ক
সমস্ত অধিকার সংরক্ষিত
DMCA.com Protection Status
সময় মোবাইল অ্যাপ ডাউনলোড করুন
Somoy Tv App PlayStore Somoy Tv App AppleStore
ফলো সামাজিক সময়