সম্পূর্ণ নিউজ সময়
মহানগর সময়
১৩ টা ২৭ মিঃ, ৮ মে, ২০২১

সহসাই খুলছে না বাংলাদেশ-ভারত সীমান্ত

আপাতত বন্ধই থাকছে বাংলাদেশ-ভারত সীমান্ত। ভারতে করোনা পরিস্থিতির অবনতি হওয়ায় গত ২৬ এপ্রিল থেকে ১৪ দিনের জন্য সীমান্ত বন্ধের ঘোষণা দিয়েছিল সরকার। এবার নিষেধাজ্ঞার মেয়াদ আরও ১৪ দিন বাড়ানো হলো।
ওয়েব ডেস্ক

শনিবার (০৮ মে) পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেনের সভাপতিত্বে অনুষ্ঠিত এক ভার্চ্যুয়াল সভায় স্থলসীমান্ত বন্ধের মেয়াদ বাড়ানোর বিষয়ে এ সিদ্ধান্ত নেওয়া হয়। বৈঠকে উপস্থিত পররাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব (পূর্ব) মাশফি বিনতে শামস গণমাধ্যমকে এ তথ্য জানান।

বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী এবারও বাংলাদেশের যে সকল নাগরিক চিকিৎসার জন্য ভারতে আছেন এবং ভিসার মেয়াদ ১৫ দিনের কম শুধুমাত্র তারাই বেনাপোল, আখাউড়া ও বুড়িমারি সীমান্ত দিয়ে দেশে ফিরতে পারবেন। আর যাদের ভিসার মেয়াদ ফুরিয়ে গেছে তারা দিল্লি, কলকাতা ও আগরতলার বাংলাদেশ মিশনের অনাপত্তিপত্র নিয়ে দেশে ফিরে আসতে পারবেন। তবে সেক্ষেত্রেও স্বাস্থ্য অধিদফতরের নির্দেশনা মেনে ১৪ দিন কোয়ারেন্টাইনে থাকার বাধ্যবাধকতা রয়েছে।

এরআগে ভারতে ব্যাপকভাবে করোনা ভাইরাস ছড়িয়ে পড়ায় গত ২৬ এপ্রিল থেকে ১৪ দিনের জন্য দেশটির সঙ্গে সীমান্ত বন্ধ রাখার ঘোষণা দেয় বাংলাদেশ। সীমান্ত বন্ধ থাকলেও স্বাভাবিক থাকবে কার্গো চলাচল। পণ্য আমদানি-রফতানিও চালু রয়েছে।

© ২০২১ সময় টিভি মিডিয়া নেটওয়ার্ক
সমস্ত অধিকার সংরক্ষিত
DMCA.com Protection Status
সময় মোবাইল অ্যাপ ডাউনলোড করুন
Somoy Tv App PlayStore Somoy Tv App AppleStore
ফলো সামাজিক সময়